Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Asia Cup 2022

হোটেলে ফিরে ঘুমের ওষুধ খেতে হয়েছিল! পাক ম্যাচের পরের কাহিনি আফগান অধিনায়কের মুখে

পাকিস্তান-আফগানিস্তান ম্যাচ চলাকালীন ঝামেলায় জড়ান দু’দলের ক্রিকেটাররা। পরের দিন ছিল ভারতের বিরুদ্ধে খেলা। তাই হোটেলে ফিরে ঘুমের ওষুধ খেতে হয়েছিল আফগানিস্তানের ক্রিকেটারদের।

পাকিস্তান ম্যাচ নিয়ে মুখ খুললেন মহম্মদ নবি।

পাকিস্তান ম্যাচ নিয়ে মুখ খুললেন মহম্মদ নবি। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৮ সেপ্টেম্বর ২০২২ ২২:২৭
Share: Save:

পর পর দু’দিন মাঠে নামতে হবে জানতেন। কিন্তু এ ভাবে নামতে হবে বুঝতে পারেননি মহম্মদ নবিরা। পাকিস্তানের বিরুদ্ধে রুদ্ধশ্বাস ম্যাচে হারতে হয়েছে আফগানিস্তানকে। ম্যাচের শেষ দিকে ঝামেলায় জড়িয়েছেন দু’দলের ক্রিকেটাররা। পরিস্থিতি উত্তপ্ত হয়েছে। পরিস্থিতি এমন হয় যে হোটেলে ফিরে ঘুমের ওষুধ খেতে হয়েছে নবিদের। ভারতের বিরুদ্ধে খেলতে নামার আগে আফগান অধিনায়ক জানালেন সে কথা।

ভারতের বিরুদ্ধে টসের পরে নবি বলেন, ‘‘ম্যাচ শেষ হওয়ার পরেই আমরা স্টেডিয়াম ছেড়ে হোটেলে চলে গিয়েছিলাম। সেখানে গিয়ে গ্রিন টি ও ঘুমের ওষুধ খেয়েছিলাম। খুব কঠিন রাত ছিল। শরীর ক্লান্ত ছিল। তাই ঘুম দরকার ছিল ক্রিকেটারদের।’’

আফগান ক্রিকেটাররা হোটেলে চলে গেলেও পরিস্থিতি শান্ত হয়নি। মাঠের ঝামেলা ছড়ায় গ্যালারিতে। পাকিস্তানের ইনিংসের ১৯তম ওভারে গণ্ডগোলের শুরু। আফগান বোলার ফরিদ আহমেদের পঞ্চম বলে হুক করে ছয় মারতে গিয়েছিলেন আসিফ। কিন্তু সেই বল ক্যাচ ধরে নেন করিম জনত। আসিফ আউট হতেই তাঁর সামনে গিয়ে ঘুসি মারতে যান ফরিদ। তাতেই রেগে যান আসিফ। তিনিও ব্যাট উঁচিয়ে তাঁকে মারার ইঙ্গিত করেন। পরিস্থিতি হাতের বাইরে চলে যাওয়ার আগেই আফগানিস্তানের অন্য ক্রিকেটাররা চলে আসেন। তাঁরা ফরিদকে সরিয়ে নিয়ে যান।

আসিফ বেরিয়ে যেতে যেতেও কিছু বলতে থাকেন। সেই অবস্থায় তাঁকে ঠান্ডা করেন হাসান আলি। তিনি মাঠে এসে শান্ত হতে বলেন ফরিদকেও। পরিস্থিতি সামলে নেন তাঁরা। নইলে মাঠের মধ্যেই একে অপরের গায়ে হাত তুলে দেওয়ার পরিস্থিতি তৈরি হয়ে গিয়েছিল। পরিস্থিতি সামলাতে ছুটে আসেন আম্পায়াররাও।

আফগানিস্তান হারতেই পাক সমর্থকদের উপর চড়াও হন সে দেশের সমর্থকরা। এই ঘটনার একাধিক ভিডিয়ো ভাইরাল হয়েছে। যদিও সেই ভিডিয়োর সত্যতা যাচাই করেনি আনন্দবাজার অনলাইন। ভিডিয়োয় দেখা যায় আফগান সমর্থকেরা শারজার গ্যালারির চেয়ার উপড়ে ফেলে পাক সমর্থকদের দিকে ছুড়ছেন। জলের বোতলও ছোড়া হয়। চেয়ার দিয়ে মারতেও দেখা যায় আফগান সমর্থকদের। স্টেডিয়ামের নিরাপত্তারক্ষীদের আয়ত্তের বাইরে চলে যায় গোটা বিষয়টা। এই বিষয় নিয়ে এ বার ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার দরবারে যাচ্ছে পাকিস্তান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE