Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Sachin Tendulkar

আক্রান্ত অর্শদীপের পাশে দাঁড়িয়ে মুখ খুললেন সচিন, কী বললেন ভারতের প্রাক্তন ক্রিকেটার?

পাকিস্তান ম্যাচে ক্যাচ ফেলেছিলেন। হরভজন সিংহ, সুনীল গাওস্কর পাশে দাঁড়িয়েছিলেন। পরিবার ও কোচকেও পাশে পেয়েছেন অর্শদীপ। এ বার তিনি সচিন তেন্ডুলকরের সমর্থনও পেয়ে গেলেন ।

অর্শদীপ এ বার পেয়ে গেলেন সচিনের সমর্থন।

অর্শদীপ এ বার পেয়ে গেলেন সচিনের সমর্থন।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ সেপ্টেম্বর ২০২২ ২১:৩৭
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে ক্যাচ ফস্কানো ক্রিকেটার অর্শদীপ সিংহের পাশে এ বার দাঁড়ালেন সচিন তেন্ডুলকর। ভারতীয় দলের বোলারকে বললেন, মাঠে নেমে ভাল খেলে সমস্ত সমালোচনার জবাব দিতে। একই সঙ্গে সচিনের দাবি, ক্রিকেটাররা খারাপ খেললে তাঁদের ব্যক্তিগত আক্রমণ করা বন্ধ হোক।

টুইটারে সচিন লিখেছেন, ‘দেশের হয়ে খেলা যে কোনও ক্রীড়াবিদ সব সময় নিজের সেরাটাই দেয় এবং দেশের জন্যেই খেলে। আমাদের উচিত ওদের একটানা সমর্থন করে যাওয়া। মনে রাখতে হবে, খেলায় কিছু ম্যাচ জিততে হয়, কিছু ম্যাচ হারতে হয়। ক্রিকেটই শুধু নয়, যে কোনও খেলাতেই ব্যক্তিগত আক্রমণ বন্ধ হওয়া উচিত। অর্শদীপ, তুমি কঠোর পরিশ্রম করতে থাকো এবং মাঠে নেমে ভাল খেলে সব কিছুর জবাব দাও। আমি খুব মন দিয়ে তোমার খেলা দেখছি। অনেক শুভেচ্ছা থাকল।’

শুধু সচিনই নয়, অর্শদীপ সমর্থন পেয়েছেন আরও অনেকের। হরভজন সিংহ, সুনীল গাওস্করের পর পরিবার ও কোচকে পাশে পেয়েছেন অর্শদীপ। সমর্থন করেছেন পঞ্জাবের ক্রীড়ামন্ত্রীও। অর্শদীপের বাবা দর্শন সিংহ ও মা বলজিৎ কৌর ছেলের পাশে দাঁড়িয়ে জানিয়েছেন, তাঁরা কোনও সমালোচনা কানে নিচ্ছেন না। অর্শদীপও খুব একটা বিচলিত নন বলে জানিয়েছেন দর্শন। তিনি বলেন, “অর্শদীপ আমাকে বলেছে, ও সব দেখেশুনে হাসছে। এই সমালোচনা থেকে ও মনে আরও জোর পাচ্ছে। ওর আত্মবিশ্বাস আরও বাড়ছে।”

ভারতীয় বোলারের মা জানিয়েছেন, সমালোচনা না হলে জীবনে উন্নতি করা যায় না। তিনি বলেন, “যদি সমালোচনা না হয় তা হলে জীবনে উন্নতি করা যাবে না। এই ঘটনার কোনও তদন্ত হচ্ছে কি না জানি না। মানুষ আবেগের বশে অনেক কিছু বলে ফেলে। তাতে অর্শদীপের কোনও সমস্যা হবে না। ও জানে ওকে কী ভাবে খেলতে হবে।”

অর্শদীপের কোচ যশবন্ত রাই আবার জানিয়েছেন, একটা ক্যাচ ফস্কানোর জন্য তাঁর ছাত্রের এতটা সমালোচনা হবে ভাবতে পারেননি। যশবন্ত বলেন, “ক্যাচ ফস্কানো খেলার অঙ্গ। বিশ্বের সেরা ফিল্ডারদেরও ক্যাচ পড়ে। একটা ক্যাচ ফস্কানোর জন্য যে অর্শদীপের এত সমালোচনা হবে সেটা আমি ভাবতে পারিনি। ভারতকে হারানোর জন্য পাকিস্তানের ব্যাটারদের প্রশংসা করা উচিত। আমি অনুরোধ করব খেলাকে খেলার মতো নিন। দয়া করে এ ভাবে কাউকে ব্যঙ্গ করবেন না।”

অর্শদীপ পাশে পেয়েছেন পঞ্জাবের ক্রীড়ামন্ত্রী গুরমিত সিংহকেও। তিনি অর্শদীপের বাবা-মায়ের সঙ্গে কথা বলেছেন। গুরমিতের কথায়, “গোটা দেশ অর্শদীপের পাশে রয়েছে। ও যে দিন দেশে ফিরবে আমি নিজে ওকে স্বাগত জানাতে যাব। আমি জানি ভারতকে এশিয়া কাপ জেতাতে বড় ভূমিকা নেবে অর্শদীপ।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE