Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Australia vs West Indies

১০০ ওভারের ম্যাচ শেষ ৩১ ওভারেই, ওয়েস্ট ইন্ডিজ়‌কে চুনকাম অস্ট্রেলিয়ার

ছিল এক দিনের ম্যাচ, অর্থাৎ ১০০ ওভারের। কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটার এবং বোলারদের দাপটে সেই ম্যাচ শেষ ৩১ ওভারেই। এক দিনের সিরিজ়ে ওয়েস্ট ইন্ডিজ়‌কে হারিয়ে চুনকাম করল অস্ট্রেলিয়া।

cricket

অস্ট্রেলিয়ার ক্রিকেটারদের উচ্ছ্বাস। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৬ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:১২
Share: Save:

ছিল এক দিনের ম্যাচ, অর্থাৎ ১০০ ওভারের। কিন্তু অস্ট্রেলিয়ার ব্যাটার এবং বোলারদের দাপটে সেই ম্যাচ শেষ ৩১ ওভারেই। মঙ্গলবার ওয়েস্ট ইন্ডিজ়‌কে তৃতীয় তথা শেষ এক দিনের ম্যাচে হারিয়ে চুনকাম করল অস্ট্রেলিয়া। জিতল ৮ উইকেটে। সিরিজ়‌ আগের ম্যাচেই তাদের পকেটে চলে এসেছিল।

অস্ট্রেলিয়ার অধিনায়ক স্টিভ স্মিথ মঙ্গলবার টসে জিতে বোলিংয়ের সিদ্ধান্ত নেন। তবে এই ওয়েস্ট ইন্ডিজ় দল এতটাই ভগ্নপ্রায় যে কার্যত দ্বিতীয় সারির অস্ট্রেলিয়ার বোলিং সামলানোর ক্ষমতাও তাদের নেই। ২৪.১ ওভারে ৮৬ রানে অলআউট হয় তারা। তিন জন বাদে ওয়েস্ট ইন্ডিজ়ের কোনও ক্রিকেটার দু’অঙ্কের বেশি রান করতে পারেননি। সর্বোচ্চ রান ওপেনার অ্যালিক অ্যাথানেজ়ের (৩২)। অস্ট্রেলিয়ার হয়ে চার উইকেট পেসার জেভিয়ার বার্টলেটের। দু’টি করে উইকেট ল্যান্স মরিস এবং অ্যাডাম জ়াম্পার।

অস্ট্রেলিয়ার হয়ে ভাল শুরু করেন জেক ফ্রেজ়ার-ম্যাকগুর্ক। ৫টি চার এবং ৩টি ছয়ের সাহায্যে ১৮ বলে ৪১ রান করে আউট হন। সমান তালে খেলেন জস ইংলিসও (১৬ বলে অপরাজিত ৩৫)। মাত্র ৬.৫ ওভারেই ৮৭ রান তুলে জিতে যায় অস্ট্রেলিয়া। ম্যাচ এবং সিরিজ়‌ের সেরা হয়েছেন বোলার বার্টলেট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Steve Smith Cricket Australia
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE