Advertisement
১৮ এপ্রিল ২০২৪
Ashes 2021-22

Ashes 2021-22: দু’বছর পরে দলে ফিরে দুরন্ত শতরান, খোয়াজার ব্যাটে প্রথম ইনিংসে ৪১৬ রান অস্ট্রেলিয়ার

জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে বিনা উইকেটে ১৩ রান ইংল্যান্ডের। ৪০৩ রানে পিছিয়ে জো রুটরা।

কোভিড পরিবর্ত খোয়াজার শতরান

কোভিড পরিবর্ত খোয়াজার শতরান ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৬ জানুয়ারি ২০২২ ১৩:৫৯
Share: Save:

কথা রাখলেন তিনি। দু’বছর পরে টেস্ট দলে সুযোগ পেয়ে বলেছিলেন শতরান করবেন। সেটা করে দেখালেন অস্ট্রেলিয়ার বাঁ হাতি ব্যাটার উসমান খোয়াজা। ট্রাভিস হেড করোনা আক্রান্ত হওয়ায় দলে জায়গা হয় খোয়াজার। আর সুযোগ পেয়েই নিজের জাত চেনালেন তিনি। তাঁর ব্যাটে ভর করে প্রথম ইনিংসে বড় রান করল অস্ট্রেলিয়া।

বৃষ্টিতে প্রথম দিনের অনেকটা খেলা ভেস্তে যায়। দ্বিতীয় দিন অবশ্য তা হয়নি। প্রায় ৭৩ ওভার খেলা হয়। তার বেশিরভাগ জুড়ে ব্যাট করে অস্ট্রেলিয়া। প্রথম দিনের অপরাজিত দুই ব্যাটার খোয়াজা ও স্টিভ স্মিথের মধ্যে ১১৫ রানের জুটি হয়। ৬৭ রান করে আউট হন স্মিথ।

অন্য দিকে লক্ষ্য স্থির রেখে ব্যাট করছিলেন খোয়াজা। শতরান করার পরে আকাশের দিকে তাকালেন। অবশেষে ১৩৭ রানে শেষ হল তাঁর ইনিংস। শেষ দিকে অধিনায়ক প্যাট কামিন্সের ২৪ ও মিচেল স্টার্কের ৩৪ রানের দৌলতে ৮ উইকেটে ৪১৬ রান করে ডিক্লেয়ার দেয় অস্ট্রেলিয়া।

ইংল্যান্ডের বোলারদের মধ্যে স্টুয়ার্ট ব্রড ৫ উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে দিনের শেষে বিনা উইকেটে ১৩ রান ইংল্যান্ডের। ৪০৩ রানে পিছিয়ে জো রুটরা। এখন দেখার তৃতীয় দিন খেলা কোন দিকে গড়ায়।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashes 2021-22 australia cricket Usman Khawaja
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE