Advertisement
০৭ মে ২০২৪
ICC ODI World Cup 2023

ভারত-অস্ট্রেলিয়া ফাইনাল? রোহিতদের দলের কাকে সব থেকে ভয়, জানালেন রেকর্ড করা ম্যাক্সওয়েল

অস্ট্রেলিয়ার ব্যাটারের মতে, ভারতীয় দলের এক জন আতঙ্ক তৈরি করে দিয়েছেন অন্য দলের কাছে। তাঁকে নিয়ে চিন্তিত তিনি।

glenn maxwell

গ্লেন ম্যাক্সওয়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১১ নভেম্বর ২০২৩ ১৩:০০
Share: Save:

এ বারের বিশ্বকাপে এখনও পর্যন্ত চারটি ম্যাচ খেলেছেন মহম্মদ শামি। তাতেই আতঙ্ক তৈরি করে দিয়েছেন অন্য দেশের ব্যাটারদের মধ্যে। ভারতীয় পেসারের বোলিং দেখে চিন্তিত অস্ট্রেলিয়ার গ্লেন ম্যাক্সওয়েল। শামির সিম সব থেকে সোজা বলে মনে করেন তিনি।

শেষ দু’টি ম্যাচে ভারতের বিরুদ্ধে শ্রীলঙ্কা এবং দক্ষিণ আফ্রিকা ১০০ রানও টপকাতে পারেনি। ভারতীয় বোলারদের দাপট দেখে বিস্মিত ম্যাক্সওয়েল। শামি চার ম্যাচে নিয়েছেন ১৬টি উইকেট। ম্যাক্সওয়েল বলেন, “পৃথিবীর সব থেকে সোজা (স্ট্রেট) জিনিস বোধ হয় শামির সিম। নতুন বলে শামি দুর্দান্ত। যশপ্রীত বুমরা এবং মহম্মদ সিরাজ উইকেট নিতে পারে। তাই ওদের বিরুদ্ধে রান করা কঠিন হয়। সকলে শামিকে লক্ষ্য করে। কিন্তু ওর বলের সুইং সামলে খেলা খুবই কঠিন।”

শুধু শামি নন, ভারতের বোলিং আক্রমণের প্রশংসা করেছেন ১২৮ বলে ২০১ রান করা ম্যাক্সওয়েল। তিনি বলেন, “আমরা ভারতের বিরুদ্ধে সব সময় শুরু থেকে রান করার চেষ্টা করি। ওদের বল সুইং করে ঠিকই কিন্তু শুরুতে রান না করতে পারলে ওরা আরও ঘাড়ের উপর চেপে বসে। যে যে দল ওদের বিরুদ্ধে শুরুতে দেখে খেলার চেষ্টা করেছে, তারাই ডুবেছে। আমরা সেটা হতে দেব না।”

গ্রুপ পর্বে ভারতের বিরুদ্ধে হেরে গিয়েছিল অস্ট্রেলিয়া। সেমিফাইনালে এই দুই দলের মুখোমুখি হওয়ার কোনও সম্ভাবনা নেই। তবে সেমিফাইনালে নিজেদের ম্যাচ জিততে পারলে এ বারের বিশ্বকাপের ফাইনালে দেখা হতে পারে ভারত এবং অস্ট্রেলিয়ার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 Mohammed Shami Glenn Maxwell
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE