Advertisement
২৫ জুলাই ২০২৪
Pat Cummins

আইপিএলে সাফল্যের পর টি২০ লিগ নিয়ে আগ্রহী কামিন্স, এ বার খেলবেন আমেরিকার মেজর ক্রিকেটে

ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে জেতার পর প্রায় আইপিএল ট্রফিটিও ছুঁয়ে ফেলেছিলেন কামিন্স। কিন্তু শেষ পর্যন্ত সফল হননি। যদিও টি-টোয়েন্টি লিগের স্বাদ পেয়ে গিয়েছেন কামিন্স। তাই এ বার তিনি খেলবেন আমেরিকার মেজর লিগ ক্রিকেটে।

Pat Cummins

প্যাট কামিন্স। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৫ জুন ২০২৪ ২০:০৭
Share: Save:

আইপিএলে প্রথম বার নেতৃত্ব দিয়েই দলকে ফাইনালে তুলেছিলেন প্যাট কামিন্স। ভারতের মাটিতে এক দিনের বিশ্বকাপে জেতার পর প্রায় আইপিএল ট্রফিটিও ছুঁয়ে ফেলেছিলেন। কিন্তু শেষ পর্যন্ত সফল হননি। যদিও টি-টোয়েন্টি লিগের স্বাদ পেয়ে গিয়েছেন কামিন্স। তাই এ বার তিনি খেলবেন আমেরিকার মেজর লিগ ক্রিকেটে।

কামিন্স খেলবেন সান ফ্রান্সিস্কো ইউনিকর্নসের হয়ে। অস্ট্রেলিয়ার পেসার মেজর লিগ ক্রিকেটের সঙ্গে যুক্ত হওয়ায় এই লিগের জনপ্রিয়তা আরও বাড়বে বলে মনে করা হচ্ছে। এই বছর ফেব্রুয়ারি থেকে খেলে চলেছেন কামিন্স। কখনও অস্ট্রেলিয়ার হয়ে খেলেছেন, কখনও আইপিএলে সানরাইজার্স হায়দরাবাদের দায়িত্ব সামলেছেন। এ বার টি-টোয়েন্টি বিশ্বকাপ শেষ হওয়ার পরই কামিন্স নেমে পড়বেন মেজর লিগে।

আমেরিকার টি-টোয়েন্টি লিগে খেলে চারটি দল। সেখানে রয়েছে লস অ্যাঞ্জেলস নাইট রাইডার্স, এমআই নিউ ইয়র্ক, সিয়াটেল অর্কাস, টেক্সাস সুপার কিংস, ওয়াশিংটন ফ্রিডম এবং কামিন্সের ইউনিকর্নস। ইতিমধ্যেই নাইট রাইডার্সের হয়ে খেলতে রাজি শাকিব আল হাসান, ডেভিড মিলার, জস লিটলের মতো ক্রিকেটারেরা। নিউ ইয়র্কের হয়ে খেলবেন রোমারিয়ো শেফার্ড, এনরিখ নোখিয়ে। সিয়াটলের হয়ে খেলতে দেখা যাবে ওবেড ম্যাকয়, নান্দ্রে বার্গার, নাথান ইলিসকে। টেক্সাস দলে রয়েছেন ড্যারিল মিচেল, এডেন মার্করাম, অ্যারন হার্ডি, নবীন উল হক। ওয়াশিংটন দলের হয়ে খেলবেন স্টিভ স্মিথ, ট্রেভিস হেড, গ্লেন ম্যাক্সওয়েল, রাচিন রবীন্দ্র। সান ফ্রান্সিস্কোর কামিন্স ছাড়াও খেলতে দেখা যাবে জস ইংলিস, শেরফান রাদারফোর্ড এবং অস্ট্রেলিয়ার তরুণ ব্যাটার জেক ফ্রেজ়ার-ম্যাকগার্ক।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE