Advertisement
২৩ ফেব্রুয়ারি ২০২৪
ICC ODI World Cup 2023

ম্যাক্সওয়েলের ভারতীয় স্ত্রী ক্ষিপ্ত, বিশ্বকাপ হেরে তাঁর উপরেও ক্ষোভ উগরে দিয়েছিলেন সমর্থকেরা

অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের ভারতীয় স্ত্রী বিনি রমনকে কটূক্তি করা হচ্ছিল। বিনি শেষ পর্যন্ত সেই সব কটূক্তির জবাব দিলেন। ভারতের বিরুদ্ধে জয়ের রানটা এসেছিল ম্যাক্সওয়েলের ব্যাট থেকেই।

maxwell with wife

গ্লেন ম্যাক্সওয়েলের সঙ্গে স্ত্রী বিনি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২১ নভেম্বর ২০২৩ ১৮:৫৬
Share: Save:

বিশ্বকাপে ভারতকে হারিয়ে দেওয়ার পর থেকেই অস্ট্রেলিয়ার ক্রিকেটার গ্লেন ম্যাক্সওয়েলের ভারতীয় স্ত্রী বিনি রমনকে কটূক্তি করা হচ্ছিল। বিনি শেষ পর্যন্ত সেই সব কটূক্তির জবাব দিলেন। ভারতের বিরুদ্ধে জয়ের রানটা এসেছিল ম্যাক্সওয়েলের ব্যাট থেকেই। ৬ উইকেটে জিতেছিল অস্ট্রেলিয়া।

ম্যাক্সওয়েলের স্ত্রী দক্ষিণ ভারতীয়। কিন্তু তাঁর জন্ম এবং বেড়ে ওঠা মেলবোর্নে। চিকিৎসা বিজ্ঞান নিয়ে পড়াশোনা করেছেন বিনি। তিনি সমাজমাধ্যমে লেখেন, “যাঁরা আমাকে অপমান করছেন তাঁদের উদ্দেশে বলছি। ভাবতেই পারছি না যে, এটা বলতে হবে। আমি ভারতীয় হতে পারি তাই বলে যে দেশে জন্মেছি, যে দেশে বড় হয়েছি, আমার স্বামী এবং সন্তানের বাবা যে দেশের হয়ে খেলে, সেই দেশকে সমর্থন করব না? আপনারা মাথা ঠান্ডা রাখুন। পৃথিবীতে আরও অনেক বিষয় আছে মাথা গরম করার জন্য।”

শুধু ম্যাক্সওয়েলের পরিবার নয়, ট্রেভিস হেডের পরিবারকেও হুমকি দেওয়া হয়। রবিবারের ফাইনালে প্রথমে দারুণ ক্যাচ ধরে রোহিত শর্মাকে আউট করেন হেড। পরে চাপের মুখে ১২০ বলে ১৩৭ রানের নিখুঁত অপরাজিত ইনিংস খেলে রোহিত শর্মার দলকে বিশ্বকাপ জেতার লড়াই থেকে ছিটকে দিয়েছেন। তাঁর অনবদ্য পারফরম্যান্স ফাইনালে দু’দলের মধ্যে পার্থক্য গড়ে দিয়েছে। এই হেডের ইনিংসের কাছেই গত টেস্ট বিশ্বকাপের ফাইনালেও হারতে হয়েছিল ভারতকে।

হেড বার বার স্বপ্নভঙ্গ করছেন রোহিতদের। তাতেই চটেছেন এক ভারতীয় ক্রিকেটপ্রেমী। রবিবার বিশ্বকাপ ফাইনালের পর সমাজমাধ্যমে সরাসরি হেডকে হুমকি দিয়েছেন তিনি। অস্ট্রেলীয় ওপেনারের পরিবারকে খুন এবং স্ত্রীকে ধর্ষণের হুমকি দিয়েছেন। তাঁর এই কদর্য আক্রমণ এবং মানসিকতার নিন্দা এবং সমালোচনা করেছেন বহু ক্রিকেটপ্রেমী। তাঁর রুচি নিয়েও প্রশ্ন তুলেছেন অনেকে। কেউ কেউ আবার সমাজমাধ্যমেই পুলিশের দৃষ্টি আকর্ষণের চেষ্টা করেছেন। অস্ট্রেলিয়া দলের পক্ষ থেকে অবশ্য এই ব্যাপারে কোনও মন্তব্য করা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE