Advertisement
০৪ মার্চ ২০২৪
australia cricket

‘বিয়ের সময় বাবার আত্মা ছিল পাশে’, দু’বছর আগে মৃত বাবার কথা বললেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার

বিয়ের সময় বাবার আত্মাকে পাশে পেয়েছিলেন বলে জানালেন অস্ট্রেলিয়ার ক্রিকেটার। করোনার জন্য দু’বার বিয়ের দিন পিছিয়ে গিয়েছিল তাঁর।

jonassen

সারাহের সঙ্গে জেস জোনাসন। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৯ নভেম্বর ২০২৩ ২১:১০
Share: Save:

বাবা মারা গিয়েছেন ২০২১ সালে। কিন্তু বিয়ের সময় তাঁর আত্মাকে পাশে পেয়েছিলেন বলে জানালেন অস্ট্রেলিয়ার মহিলা ক্রিকেটার জেস জোনাসেন। করোনার জন্য দু’বার বিয়ের দিন পিছিয়ে গিয়েছিল তাঁর। এই বছর এপ্রিল মাসে তিনি বিয়ে করেন তাঁর দীর্ঘ দিনের সঙ্গিনী সারাহকে। সেই বিয়ের দিন জোনাসেন বুঝতে পেরেছিলেন তাঁর মৃত বাবার উপস্থিতি।

এর আগেও বাবা সম্পর্কে বলতে গিয়ে জোনাসেন জানিয়েছিলেন তাঁর লেডিবাগ ট্যাটুর কথা। এ বার তিনি বললেন তাঁর বিয়েতে বাবার থাকার কথা। জোনাসেন বলেন, “আমার জীবনের অন্যতম গুরুত্বপূর্ণ সদস্য ছিল বাবা। আমার কেরিয়ারের ক্ষেত্রেও তার অবদান অনেক। প্রতি দিন তার কথা মনে পড়ে। আমার হাটে লেডিবাগের ট্যাটু করিয়েছি। আমার বাবার স্মৃতিতে এই ট্যাটু করেছি। বাবা লেডিবাগ খুব ভালবাসত। হয়তো বিশ্বাস করবেন না, আমাদের বিয়ের ছবি তোলার সময়, সারাহের ব্লেজারে কিছু একটা লেগেছিল। আমি সেটা সরাতে গিয়ে দেখি একটা লেডিবাগ। আমি সেই পোকাটিকে হাতে নিয়ে সারাহকে দেখালাম। আমাদের চিত্রগ্রাহককেও দেখালাম। সে প্রায় কেঁদেই ফেলেছিল। কারণ সে বিশ্বাস করত যে, পূর্বপুরুষেরা ফিরে আসে কোনও না কোনও ভাবে। বাবা সত্যিই আমার এমন দিনে পাশে থাকত চাইত।”

সারাহের সঙ্গে বিয়ের পর তাঁর জীবন কেমন চলছে, সেই প্রসঙ্গেও বলেছেন জোনাসেন। তিনি বলেন, “আমরা ২০২০ সালে বিয়ে করব ঠিক করেছিলাম। কিন্তু করোনার জন্য তা সম্ভব হয়নি। আমাদের মায়েরা জানত বিয়ের কথা। আর কাউকে সেই সময় বলিনি। এখন স্বস্তি লাগছে সারাহকে নিজের স্ত্রী বলতে পেরে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
Follow us on: Save:
Advertisement

Share this article

CLOSE