Advertisement
১৮ মে ২০২৪
Virat Kohli

কোহলির খারাপ সময়ে পাশে দাঁড়িয়ে টুইট! সাত মাস পরে ব্যাখ্যা দিলেন বাবর

ভারতের প্রাক্তন অধিনায়কের খারাপ সময়ে দিয়েছিলেন পাশে থাকার বার্তা। সেই প্রসঙ্গে এত দিন পর মুখ খুললেন পাকিস্তানের অধিনায়ক।

kohli and babar

গত বছরের জুলাই মাসে কোহলিকে নিয়ে টুইট করেছিলেন বাবর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১৫ ফেব্রুয়ারি ২০২৩ ১২:৩১
Share: Save:

ক্রিকেটবিশ্বে দু’জনের তুলনা নিয়ে চর্চা হয় বিস্তর। তবে ব্যক্তিগত স্তরে বিরাট কোহলি এবং বাবর আজমের সম্পর্ক বরাবরই মসৃণ। গত বছরের জুলাই মাসে কোহলিকে নিয়ে টুইট করেছিলেন বাবর। ভারতের প্রাক্তন অধিনায়কের খারাপ সময়ে দিয়েছিলেন পাশে থাকার বার্তা। সেই প্রসঙ্গে এত দিন পর মুখ খুললেন পাকিস্তানের অধিনায়ক। জানালেন, এক জন ক্রিকেটার হিসাবে অপর ক্রিকেটারের কঠিন সময়ে তাঁর পাশে দাঁড়ানোটাই কর্তব্য।

গত বছর এশিয়া কাপে শতরান পাওয়ার আগের তিনটে বছর খুবই খারাপ কেটেছে কোহলির কাছে। একদম রান পাচ্ছিলেন না। বার বার বিরতি নিচ্ছিলেন। তাতেও সুদিন ফিরছিল না। ইংল্যান্ড সফরে খুবই হতাশাজনক পারফরম্যান্স করেছিলেন। তার পরেই বাবর টুইট করে লেখেন, “এই সময়টাও কেটে যাবে। শক্তিশালী থাকো।” যার পাল্টা দিয়ে কোহলি লেখেন, “ধন্যবাদ। তুমি এ ভাবেই ভাল খেলতে থাকো এবং এগিয়ে যাও। আমার তরফে শুভেচ্ছা রইল।”

পাকিস্তান সুপার লিগে খেলার ফাঁকে সেই টুইট-প্রসঙ্গে বাবর বলেন, “ক্রীড়াবিদ হিসাবে যে কারও খারাপ সময় যেতে পারে। আমি ভেবেছিলাম, টুইট করলে কেউ হয়তো কাউকে সাহায্য করতে পারে এবং আত্মবিশ্বাস জোগাতে পারে। দেখুন, একজন খেলোয়াড় হিসাবে প্রত্যেকের কঠিন সময়ে তাঁর পাশে দাঁড়ানো উচিত।”

বাবরের সংযোজন, “কঠিন সময়েই অন্যের ব্যাপারে বিভিন্ন ভাবনাচিন্তা মাথার মধ্যে ভিড় করে। সেই সময়ে আমার মনে হয়েছিল টুইট করার কথা। তাতে হয়তো ইতিবাচক কিছু হতে পারত। ভাল কোনও জিনিস ঘটতে পারত।” বাবরের টুইটের বেশ কিছু দিন পরেই ছন্দে ফেরেন কোহলি। এশিয়া কাপে আফগানিস্তানের বিরুদ্ধে শতরান করেন। তার পরে আরও তিনটি শতরান করে ফেলেছেন। সাদা বলের ক্রিকেটে দারুণ ছন্দে দেখা যাচ্ছে তাঁকে। তবে লাল বলের ক্রিকেটে এখনও পরিচিত ছন্দে নেই তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Virat Kohli Babar Azam India vs Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE