Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Pakistan vs Australia 2022

Babar Azam: লাহৌরে ব্যর্থ পাকিস্তান, তৃতীয় টেস্ট হারের কারণ খুঁজে বের করলেন পাকিস্তান অধিনায়ক

প্রথম দুই টেস্টে ড্র হয়েছিল। তৃতীয় টেস্ট বাঁচাতে পারল না পাকিস্তান। লাহৌরে পঞ্চম দিনে হেরে গেল তারা। শেষ দিনে দশ উইকেটই পড়ে গেল তাদের।

কী কারণে হারলেন বাবররা

কী কারণে হারলেন বাবররা ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ২৫ মার্চ ২০২২ ১৯:০১
Share: Save:

প্রথম দুই টেস্টে ড্র হয়েছিল। তৃতীয় টেস্ট বাঁচাতে পারল না পাকিস্তান। লাহৌরে পঞ্চম দিনে হেরে গেল তারা। শেষ দিনে দশ উইকেটই পড়ে গেল তাদের। ম্যাচের পর হারের কারণ জানালেন বাবর আজম।
চতুর্থ ইনিংসেও লড়াই দেওয়ার চেষ্টা করেছিলেন বাবর। ইমাম উল-হক ৭০ রান করে ফিরে যাওয়ার পর নেথান লায়ন, মিচেল স্টার্ক, প্যাট কামিন্সদের সামলে দাঁতে দাঁত চেপে লড়াই করে যাচ্ছিলেন বাবর। তবে শেষ মেশ লায়নের বলেই ফিরতে হয় তাঁকে। ৫৫ রানের মাথায় ক্যাচ দেন স্টিভ স্মিথের হাতে।

ম্যাচের পর বাবর বললেন, “বেশ ভালই সিরিজটা গিয়েছে। রাওয়ালপিন্ডিতে লড়াই করে টেস্ট ড্র করেছি। করাচিতে ম্যাচ বাঁচানোর লড়াই করেছি। এখানে ড্র করতে পারতাম। কিন্তু দুটো খারাপ সেশন ম্যাচটা আমাদের হাত থেকে বার করে দিল। স্বাভাবিক ক্রিকেট খেলাই আমাদের লক্ষ্য ছিল। ম্যাচ আমাদের নিয়ন্ত্রণে থাকায় ভেবেছিলাম রান তাড়া করার দিকেই যাব। কিন্তু সেটা হল না। তবে এ দেশে এসে সিরিজ খেলার জন্য অস্ট্রেলিয়াকে ধন্যবাদ। দুটো দলকেই সমর্থন করেছে দর্শকরা। সব মিলিয়ে, বেশ মজা পেয়েছি।”

প্রথম বার ১৯৫৯-৬০ সালে রিচি বেনোর নেতৃত্বে পাকিস্তানে এসে টেস্ট সিরিজ জিতেছিল অস্ট্রেলিয়া। এর পর ১৯৯৮-৯৯ সালে মার্ক টেলরের অস্ট্রেলিয়া ১-০ ব্যবধানে জিতেছিল। ২৪ বছর পর পাকিস্তানে খেলতে এসে কামিন্সের দলের জয়ের ব্যবধানও একই।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE