Advertisement
২২ জুলাই ২০২৪
Bangladesh Cricket

বাংলাদেশের আইপিএলকে তুলোধনা শাকিবের, ‘কোনও বাজারই তৈরি করতে পারেনি’

শাকিবের ইদ পালনের কথা ছিল আমেরিকায়। কিন্তু তিনি পরিবারের সঙ্গে নিজের বাড়িতেই ছিলেন। পরে যান আমেরিকায়। এ বার সেখান থেকে গেলেন ইংল্যান্ডে। এর মাঝেই অন্য দেশের লিগের সঙ্গে বাংলাদেশের টি-টোয়েন্টি লিগের তুলনা করলেন শাকিব।

Shakib Al Hasan

শাকিবের ইদ পালনের কথা ছিল আমেরিকায়। কিন্তু তিনি পরিবারের সঙ্গে নিজের বাড়িতেই ছিলেন। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০৬ মে ২০২৩ ১৭:১৮
Share: Save:

আইপিএলে খেলতে আসেননি শাকিব আল হাসান। বাংলাদেশে ঢাকা প্রিমিয়ার লিগে খেলেছেন। সেখান থেকে ছুটি নিয়ে গিয়েছিলেন আমেরিকায়। এ বার চলে গেলেন ইংল্যান্ডে। সেখানে আয়ারল্যান্ডের বিরুদ্ধে এক দিনের সিরিজ় এবং টেস্ট খেলবেন। কিন্তু এর মাঝেই দেশের টি-টোয়েন্টি লিগকে তুলোধনা করলেন শাকিব।

শাকিবের ইদ পালনের কথা ছিল আমেরিকায়। কিন্তু তিনি পরিবারের সঙ্গে নিজের বাড়িতেই ছিলেন। পরে যান আমেরিকায়। এ বার সেখান থেকে গেলেন ইংল্যান্ডে। এর মাঝেই অন্য দেশের লিগের সঙ্গে বাংলাদেশের টি-টোয়েন্টি লিগের তুলনা করলেন শাকিব। তিনি বলেন, “ঢাকা প্রিমিয়ার লিগ অনেক গোছানো। বহু দিন আগেই দল গঠন হয়ে যায়। কী দল হবে সেটা আগের মরসুমেই পরিষ্কার থাকে। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে সেটা হয় না। সেটা হয় যখন ওখানে ম্যাচ শুরু হয়।”

শাকিব মনে করেন বিদেশেও বাংলাদেশ প্রিমিয়ার লিগের তেমন কদর নেই। বাংলাদেশের অধিনায়ক বলেন, “বাংলাদেশের এই লিগ অনেকগুলো দেশে সম্প্রচার করা হয়। কিন্তু কেউ দেখে না। কোনও দেশের ক্রিকেটার যখন পাকিস্তান বা ক্যারিবিয়ান টি-টোয়েন্টি লিগে ভাল খেলে, তখন আন্তর্জাতিক দলে ডাক পায়। কিন্তু বাংলাদেশ প্রিমিয়ার লিগে ভাল খেললে তা হয় না। এটা হতাশার। বাংলাদেশ প্রিমিয়ার লিগের কোনও বাজার নেই, কারণ কোনও বাজার তৈরিই করা হয়নি। আমরা যদি সেটা করতে পারতাম তা হলে ভাল হত। বাংলাদেশের সব জায়গায় ক্রিকেট খেলা হয়, গ্রামে গ্রামে খেলা হয়। কিন্তু তা-ও বাজার তৈরি করা যাবে না, এটা বিশ্বাস করা কঠিন।”

লিটন দাস এবং বাংলাদেশের বাকি ক্রিকেটাররা ইংল্যান্ডে চলে গিয়েছেন। ৯ মে থেকে শুরু হবে সিরিজ়। আইপিএলে কলকাতা নাইট রাইডার্স দলে ছিলেন শাকিব। কিন্তু তিনি ব্যক্তিগত কারণে খেলতে আসেননি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE