Advertisement
২৬ এপ্রিল ২০২৪
new zealand cricket

Bangladesh Cricket: এক বলে সাত রান দিল বাংলাদেশ! এমনটাও সম্ভব

প্রথম টেস্টে হারলেও দ্বিতীয় টেস্টে শুরু থেকেই ম্যাচের রাশ নিউজিল্যান্ডের হাতে। দিনের শেষে ৩৪৯ রান তুলে নিয়েছে তারা।

সাত রানের নির্দেশ দিলেন আম্পায়ার।

সাত রানের নির্দেশ দিলেন আম্পায়ার। ছবি: টুইটার থেকে

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ জানুয়ারি ২০২২ ১৭:৫০
Share: Save:

সাধারণত নো বা ওয়াইড বল না হলে এক বলে সাত রান হওয়া খুব কঠিন। বাংলাদেশের ফিল্ডারদের দৌলতে এক বলে সাত রান উপহার পেল নিউজিল্যান্ড। কী ভাবে সম্ভব হল?

রবিবার থেকে শুরু হওয়া বাংলাদেশ বনাম নিউজিল্যান্ড টেস্টের সেই সময় ২৫তম ওভার চলছে। বল করছিলেন বাংলাদেশের ইবাদত হোসেন। ব্যাট করছিলেন উইল ইয়ং। কিউই ওপেনারের ব্যাটে খোঁচা লেগে স্লিপে ক্যাচ ওঠে। কিন্তু সেই ক্যাচ কেউ ধরতে পারেননি। বলটি পৌঁছে যায় প্রায় বাউন্ডারির কাছাকাছি। তত ক্ষণে দু’রান নিয়ে নিয়েছেন কিউই ওপেনাররা। বাউন্ডারি থেকে সেই বল ছুড়ে দেন বাংলাদেশের এক ক্রিকেটার। কিন্তু সেই বল ধরতে পারেননি কেউ। উইকেটের পাশ দিয়ে সেই বল ছুটে যায় উল্টো দিকের বাউন্ডারির দিকে। বলের পিছনে ছোটেন খোদ বোলার ইবাদত। কিন্তু আটকাতে পারেননি। অন্য দিকে আরও এক রান দৌড়ে নেন উইলরা। অর্থাৎ দৌড়ে তিন রান এবং চার রান। মোট সাত রান যোগ হয় নিউজিল্যান্ডের স্কোরবোর্ডে।

প্রথম টেস্টে হারলেও দ্বিতীয় টেস্টে শুরু থেকেই ম্যাচের রাশ নিউজিল্যান্ডের হাতে। দিনের শেষে ৩৪৯ রান তুলে নিয়েছে তারা। আউট হয়েছেন শুধু উইল। অন্য ওপেনার টম লাথাম অপরাজিত ১৮৬ রানে। তিন নম্বরে ব্যাট করতে নামা ডেভন কনওয়ে ৯৯ রানে অপরাজিত।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

new zealand cricket Bangladesh Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE