Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket

ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে সাত ক্রিকেটারকে ছাঁটল বাংলাদেশ ক্রিকেট বোর্ড! বাদ অধিনায়কও

বাংলাদেশ দল থেকে ছাঁটাই হলেন সাত ক্রিকেটার। তার মধ্যে রয়েছেন দলের অধিনায়কও। ওয়েস্ট ইন্ডিজ়ের বিরুদ্ধে টেস্টে এই দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

Bangladesh Cricketers

বাংলাদেশ ক্রিকেট দলে বড় বদল করেছে সেই দেশের ক্রিকেট বোর্ড। ছবি: টুইটার

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৬ মে ২০২৩ ২১:৪৭
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ় এ-র বিরুদ্ধে তৃতীয় টেস্টে দলে বড় বদল করল বাংলাদেশ ক্রিকেট বোর্ড। বাংলাদেশ এ-র দল থেকে সাত ক্রিকেটারকে বাদ দিয়েছে তারা। তালিকায় রয়েছেন বাংলাদেশ এ দলের প্রাক্তন অধিনায়ক আফিফ হোসেনও। আগের দুই টেস্টে তিনিই দলকে নেতৃত্ব দিয়েছিলেন।

৩০ মে থেকে সিলেটে ওয়েস্ট ইন্ডিজ় এ-র বিরুদ্ধে চার দিনের তৃতীয় টেস্ট খেলতে নামবে বাংলাদেশ এ। সেই ম্যাচের দল ঘোষণা করেছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড। আফিফ ছাড়া আরও যে ছয় ক্রিকেটারকে বাদ দেওয়া হয়েছে তাঁরা হলেন— শাদমান ইসলাম, নইম শেখ, তনভির ইসলাম, রিশাদ হোসেন, রিপন মণ্ডল ও খালেদ আহমেদ। প্রথম দুই টেস্টে দলে ছিলেন তাঁরা।

সাত ক্রিকেটারের বদলে ছয় ক্রিকেটারকে দলে নেওয়া হয়েছে। সেখানেও রয়েছেন এক প্রাক্তন অধিনায়ক মোমিনুল হক। বাকিরা হলেন— ইয়াসির আলি, নুরুল হাসান সোহান, নাসুম আহমেদ, শরিফুল ইসলাম ও মৃত্যুঞ্জয় চৌধুরী।

প্রথম দুই টেস্টে খেলা আট ক্রিকেটার অবশ্য তৃতীয় টেস্টেও দলে রয়েছেন। তাঁরা হলেন— জাকির হাসান, সইফ হাসান, মাহমুদুল হাসান জয়, শাহাদাত হোসেন দিপু, নইম হাসান, তাঞ্জিম হাসান শাকিব, মুসফিক হাসান ও ইরফান সুকুর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE