Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Bangladesh Cricket Board

BCB: নাজমুলদের টেস্ট খেলার মানসিকতাই নেই, বাংলাদেশের জাতীয় দল নিয়ে বিস্ফোরণ খোদ বোর্ড সভাপতির

বিসিবি সভাপতির নিশানায় জাতীয় দলের ক্রিকেটাররা। তাঁর মতে, টেস্ট খেলার মানসিকতা নেই বাংলাদেশের ক্রিকেটারদের। এই মন্তব্য ঘিরেই নতুন বিতর্ক।

নাজমুল হাসান।

নাজমুল হাসান। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ১৮:০৮
Share: Save:

মাঝে মধ্যেই নানারকম বিতর্কিত মন্তব্য করেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান। কখনও নিজের বোর্ডের বিরুদ্ধে আবার কখনও কোনও ক্রিকেটারের সম্পর্কে মন্তব্য করে বিতর্কে জড়িয়েছেন তিনি। আবারও তেমনই এক বিতর্কে জড়ালেন নাজমুল।

এ বার বিসিবি সভাপতির নিশানায় জাতীয় দলের ক্রিকেটাররা। তিনি বলেছেন, টেস্ট ক্রিকেট খেলার মানসিকতা নেই নাজমুল হাসানের নেতৃত্বাধীন বাংলাদেশ দলের। তাঁর এই মন্তব্য ঘিরেই তৈরি হয়েছে নতুন বিতর্ক। কিছু দিন আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দু’টি টেস্টেই বড় ব্যবধানে হেরেছে বাংলাদেশ। সেই ফলাফলকে ইঙ্গিত করেই শ্রীলঙ্কা সিরিজের আগে ক্রিকেটারদের বিরুদ্ধে এক রকম তোপ দেগেছেন বিসিবি সভাপতি।

নাজমুল বলেছেন, ‘‘আমি জানতে চাই টেস্টে আমরা কেন এরকম পারফরম্যান্স করছি। কোচিং স্টাফরা আমাকে অন্তত চার থেকে পাঁচটি টেস্টের উদাহরণ দিয়েছেন, যেখানে আমরা লড়াই করতে পারতাম। তাঁরা মনে করছেন প্রথম টেস্টে লড়াই করা উচিত ছিল। দ্বিতীয় টেস্টে তো আমরা আত্মসমপর্ণ করেছি। পাকিস্তানের বিরুদ্ধে ঘরের মাঠে এমন ঘটনা ঘটেছে। নিউজিল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও একই ঘটনা ঘটেছে।’’ শ্রীলঙ্কার বিরুদ্ধে দু’টেস্টের সিরিজ খেলার আগে জাতীয় দলের ক্রিকেটারদের কার্যত হুঁশিয়ারি দিয়েছেন নাজমুল।

বিসিবি সভাপতি আরও বলেছেন, ‘‘যারা টেস্ট ক্রিকেট খেলে তারা অধিকাংশ সময়েই দেশে প্রথম শ্রেণির ক্রিকেট খেলছে না। ফলে তাদের মধ্যে টানা কয়েক দিন ক্রিকেট খেলার অভ্যাস তৈরি হচ্ছে না। আন্তর্জাতিক সূচি আমাদের সামনেই রয়েছে। তাতে বিশ্রামের বেশি সুযোগ নেই। আমরা চাইলেও জাতীয় দলের ক্রিকেটারদের খুব বেশি প্রথম শ্রেণির ক্রিকেট খেলাতে পারব না। না হলে আমাদের ঘরোয়া ক্রিকেটই বন্ধ করে দিতে হবে।’’

নাজমুল চান, বাংলাদেশের টেস্ট অধিনায়ক মোমিনুল ক্রিকেটারদের মূল্যায়ন করুন এবং একটা পরিকল্পনা তৈরি করুন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE