Advertisement
০১ মে ২০২৪
Shakib Al Hasan

চোখের সমস্যায় ভুগছেন শাকিব আল হাসান, প্রতিযোগিতামূলক ক্রিকেটে আর খেলতে পারবেন কি?

চোখের সমস্যায় ভুগছেন শাকিব আল হাসান। সিঙ্গাপুরে চোখের ডাক্তার দেখাতে গিয়েছিলেন। দেশে ফেরার পরে প্রশ্ন উঠেছে, চোখের সমস্যা থাকলে কি ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারবেন শাকিব?

cricket

শাকিব আল হাসান। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ জানুয়ারি ২০২৪ ২০:১৮
Share: Save:

চোখের সমস্যায় ভুগছেন শাকিব আল হাসান। বাংলাদেশ প্রিমিয়ার লিগে (বিপিএল) একটি ম্যাচ খেলেই সিঙ্গাপুরে চোখের ডাক্তার দেখাতে গিয়েছিলেন। বুধবার রাতে ফিরেছেন ঢাকায়। তবে প্রশ্ন উঠেছে, চোখের সমস্যা থাকলে কি ক্রিকেট খেলা চালিয়ে যেতে পারবেন শাকিব?

বিপিএলে রংপুর রাইডার্সের হয়ে খেলছেন শাকিব। সিঙ্গাপুরে ডাক্তার দেখাতে গিয়েছিলেন। জানা গিয়েছে, ভারতে বিশ্বকাপ খেলার সময় থেকেই চোখের সমস্যা হচ্ছে। রেটিনাতে একটি সমস্যা হয়েছে। দেখতে অসুবিধা হওয়ায় শাকিব ডাক্তারের সঙ্গে পরামর্শ করার সিদ্ধান্ত নেন। সেখানেই বিষয়টি বিস্তারিত জানা গিয়েছে।

বাংলাদেশ বোর্ডের বর্ষীয়ান ডাক্তার দেবাশিস চৌধুরি একটি বিবৃতিতে জানিয়েছেন, শাকিবের বাঁ চোখে ছোট সমস্যা হয়েছে। বাংলাদেশে চোখের ডাক্তার দেখানোর পর তিনি বিদেশে যান। শাকিবের যে সমস্যাটি হয়েছে ডাক্তারি পরিভাষায় তাঁর নাম এক্সট্রাফোভিয়াল সেন্ট্রাল সেরিয়স কোরিয়োরেটিনোপ্যাথি। আপাতত সব দেখেশুনে এগোনো হবে।

দেবাশিস আরও জানিয়েছেন, এই রোগে চোখের রেটিনায় প্রভাব পড়ে। ফলে দেখতে অসুবিধা হয়। তবে শাকিবের ক্ষেত্রে বিষয়টি বাড়াবাড়ির পর্যায়ে যায়নি। ফলে ক্রিকেট খেলা চালিয়ে যেতে তাঁর কোনও অসুবিধা নেই। যে চিকিৎসকেরা শাকিবকে দেখছেন তাঁরা সমস্যা সেরে যাওয়ার ব্যাপারে আত্মবিশ্বাসী। শাকিবের দল রংপুরের আশা, বিপিএলের আগামী ম্যাচগুলিতে তাঁকে পাওয়া যাবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Shakib Al Hasan Bangladesh
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE