Advertisement
০৬ মে ২০২৪
ICC World Cup 2023

দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে অনিশ্চিত তাসকিন, বিশ্বকাপে টিকে থাকার ম্যাচের আগে চাপে বাংলাদেশ

কাঁধের চোটে ভুগছেন তাসকিন। বাংলাদেশের বোলিং আক্রমণের অন্যতম ভরসা তিনি। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও তাঁর খেলার সম্ভাবনা বেশ কম।

picture of Taskin Ahmed

তাসকিন আহমেদ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ২৩ অক্টোবর ২০২৩ ১৬:০৫
Share: Save:

শাকিব আল হাসানের পাশাপাশি বাংলাদেশের উদ্বেগ বাড়িয়েছে আরও এক ক্রিকেটারের চোট। ভারতের বিরুদ্ধেও খেলতে পারেননি তাসকিন আহমেদ। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধেও সম্ভবত মাঠে নামতে পারবেন না বাংলাদেশের জোরে বোলার।

কাঁধের চোটে ভুগছেন তাসকিন। অথচ তিনিই বাংলাদেশের প্রধান স্ট্রাইক বোলার। তিনি মাঠে নামতে না পারলে শাকিবদের জোরে বোলিং আক্রমণ অনেকটাই দুর্বল হয়ে যায়। ভারতের বিরুদ্ধে খেলতে পারেননি তাসকিন। মঙ্গলবার দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচেও তিনি অনিশ্চিত। ওয়াংখেড়েতে সম্ভবত হাসান মেহমুদকেই খেলতে দেখা যাবে।

বাংলাদেশ দলের এক কর্তা বলেছেন, ‘‘আমরা সোমবার রাত পর্যন্ত অপেক্ষা করব। তাসকিনের কাঁধের ব্যথা কেমন থাকে দেখব। মনে হয় না দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে খেলতে পারবে। ক্রিকেটারদের চোট নিয়ে আমরা কোনও ঝুঁকি নিতে চাই না। মঙ্গলবার না পারলেও আশা করছি, কলকাতায় পরের ম্যাচে তাসকিনের খেলতে অসুবিধা হবে না।’’ অ্যালান ডোনাল্ডের প্রশিক্ষণে গত কয়েক বছরে দারুণ উন্নতি করা তাসকিন বাংলাদেশের বোলিং আক্রমণের বড় ভরসা। তাঁকে বিশ্বকাপের পরের পর ম্যাচে না পাওয়া নিশ্চিত ভাবেই শাকিবের দলের জন্য ক্ষতি।

আফগানিস্তানের বিরুদ্ধে জয় দিয়ে বিশ্বকাপ অভিযান শুরু করেছিল বাংলাদেশ। কিন্তু পর পর তিনটি ম্যাচ হেরে বেশ চাপে তারা। প্রতিযোগিতার শেষ চারে পৌঁছতে হলে দক্ষিণ আফ্রিকা-সহ লিগ পর্বের বাকি সব ম্যাচে জিততেই হবে শাকিবদের। ২০০৭ এবং ২০১৯ সালের বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিল বাংলাদেশ। তাই মঙ্গলবার ওয়াংখেড়ের ম্যাচের দিকে আশা নিয়ে তাকিয়ে রয়েছেন বাংলাদেশের ক্রিকেটপ্রেমীরা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Cup 2023 Bangladesh Taskin Ahmed Injury
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE