Advertisement
২৬ এপ্রিল ২০২৪
Pakistan Cricket

Pakistan Vs Bangladesh 2021: সাজিদের ঘূর্ণিতে বেসামাল বাংলাদেশ, ৭৬ রানে ৭ উইকেট হারিয়ে চাপে শাকিবরা

প্রথম ইনিংসে এখনও ২২৪ রানে পিছিয়ে রয়েছেন শাকিবরা। অবশ্য বৃষ্টির কারণে অনেক সময় নষ্ট হওয়ায় আর বাকি রয়েছে মাত্র এক দিন।

উল্লাস পাক দলের

উল্লাস পাক দলের ছবি: টুইটার থেকে।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৭ ডিসেম্বর ২০২১ ১৮:১১
Share: Save:

বৃষ্টিবিঘ্নিত প্রথম টেস্টে চাপে বাংলাদেশ। চতুর্থ দিন ব্যাট করতে নেমে ৭ উইকেট হারিয়েছেন শাকিব আল হাসানরা। নেপথ্যে পাকিস্তানের স্পিনার সাজিদ খান। তিনি একাই নিয়েছেন ৬ উইকেট। চতুর্থ দিনের শেষে ২২৪ রানে পিছিয়ে বাংলাদেশ

প্রথম ইনিংসে দ্বিতীয় দিনের শেষে ২ উইকেটে ১৮৮ রান ছিল পাকিস্তানের। সেখান থেকে শুরু করে ৪ উইকেটে ৩০০ রান তুলে ইনিংস ছেড়ে দেয় পাকিস্তান। দিনের শুরুতেই ৫৬ রান করে আউট হন আজহার আলি। বেশি ক্ষণ টিকতে পারেননি অধিনায়ক বাবর আজমও। ৭৬ রান করে আউট হন তিনি। তার পরে জুটি বাঁধেন উইকেটরক্ষক মহম্মদ রিজওয়ান ও ফাওয়াদ আলম। দু’জনেই অর্ধশতরান করেন। ৪ উইকেটে ৩০০ রানে ইনিংস ডিক্লেয়ার করেন বাবর।

জবাবে প্রথম ইনিংসে ব্যাট করতে নেমে পর পর উইকেট পড়তে থাকে বাংলাদেশের। শুরু থেকেই স্পিন আক্রমণ আনেন বাবর। কাজ করে দেখান সাজিদ। নাজমুল হোসেন ও শাকিব ছাড়া বাংলাদেশের কোনও ব্যাটার দু’অঙ্কে পৌঁছতে পারেননি। নাজমুল ৩০ করে আউট হন। দিনের খেলা শেষ হওয়ার সময় ৭ উইকেটে ৭৬ রান বাংলাদেশের। শাকিব ২৩ রানে ব্যাট করছেন।

প্রথম ইনিংসে এখনও ২২৪ রানে পিছিয়ে রয়েছেন শাকিবরা। অবশ্য বৃষ্টির কারণে অনেক সময় নষ্ট হওয়ায় আর বাকি রয়েছে মাত্র এক দিন। তাই বাংলাদেশ বেশ চাপে থাকলেও ম্যাচের ফয়সালা হবে কি না তা নির্ভর করবে সময়ের উপর।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Pakistan Cricket Bangladesh Cricket Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE