Advertisement
০২ মে ২০২৪
Shahbaz Ahmed

ইরানি কাপের দল ঘোষিত, দলে নেই শাহবাজ়‌, বাংলা থেকে ক’জন সুযোগ পেলেন?

অবশিষ্ট ভারতের বিরুদ্ধে খেলবে ২০২১-২২ রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ। সেই ম্যাচের দল ঘোষণা করে দিল বিসিসিআই। এই দলে নেওয়া হয়নি মরসুমে বাংলার অন্যতম সফল অলরাউন্ডার শাহবাজ় আহমেদকে।

file pic of shahbaz ahmed

বাংলার শাহবাজের ভাগ্যে শিকে ছিঁড়ল না। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৬ ফেব্রুয়ারি ২০২৩ ২০:৪৭
Share: Save:

আগামী ১ মার্চ থেকে অনুষ্ঠিত হতে চলেছে ইরানি কাপ। অবশিষ্ট ভারতের বিরুদ্ধে খেলবে ২০২১-২২ রঞ্জি ট্রফির চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশ। সেই ম্যাচের দল ঘোষণা করে দিল বিসিসিআই। বাংলার অভিমন্যু ঈশ্বরণ নেতৃত্ব দেওয়ার দৌড়ে এগিয়ে ছিলেন। তবে নেতা বাছা হয়েছে মায়াঙ্ক আগরওয়ালকে। অভিমন্যু দলে রয়েছেন। উল্লেখযোগ্য ভাবে এই দলে নেওয়া হয়নি মরসুমে বাংলার অন্যতম সফল অলরাউন্ডার শাহবাজ় আহমেদকে। বাংলার মোট চার ক্রিকেটার জায়গা পেয়েছেন দলে।

টেস্ট দলে ফেরার চেষ্টা করছেন মায়াঙ্ক। রঞ্জিতে এ বার সর্বোচ্চ রান করেছেন তিনিই। ইরানি কাপ তাঁর কাছে নিজেকে প্রমাণ করার আরও একটি সুযোগ। মায়াঙ্কের সঙ্গে ওপেন করবেন হয়তো অভিমন্যুই। রবিবার কলকাতায় অনুশীলন করতে গিয়ে আঙুলে চোট পান সরফরাজ আহমেদ। তাঁকে দলে নেওয়া হয়নি। মাঝের সারির ব্যাটারদের মধ্যে বাংলার সুদীপ ঘরামি রয়েছেন। এ ছাড়া যশস্বী জয়সওয়াল, বাবা ইন্দ্রজিৎ এবং যশ ধুল রয়েছেন। এ বারের রঞ্জি জয়ী দল সৌরাষ্ট্র থেকে সুযোগ পেয়েছেন হার্ভিক দেশাই এবং চেতন সাকারিয়া। প্রসঙ্গত, সৌরাষ্ট্রও কিছু দিন পর অবশিষ্ট ভারতের বিরুদ্ধে ইরানি কাপ খেলবে।

বোলিং বিভাগ সামলাবেন বাংলার দুই পেসার মুকেশ কুমার এবং আকাশ দীপ। এ ছাড়া সাকারিয়া এবং দিল্লির নবদীপ সাইনি রয়েছেন। উত্তরপ্রদেশের বাঁ হাতি স্পিনার সৌরভ কুমার এবং পঞ্জাবের লেগস্পিনার মায়াঙ্ক মারকান্ডেকেও নেওয়া হয়েছে। মধ্যপ্রদেশকে নেতৃত্ব দেবেন হিমাংশু মন্ত্রী। মধ্যপ্রদেশের যে দল রঞ্জি জিতেছিল, তাদের বেশির ভাগ ক্রিকেটারই রয়েছেন দলে।

এই ম্যাচ হওয়ার কথা ছিল ইনদওরে। কিন্তু সেখান ভারত-অস্ট্রেলিয়া তৃতীয় টেস্ট স্থানান্তরিত হওয়ায় ম্যাচ সরিয়ে গোয়ালিয়রে নিয়ে যাওয়া হয়েছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE