Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Cricket Selectors

বাংলার প্রাক্তন নির্বাচককেই ভারতের দায়িত্ব দিল বোর্ড, মহিলা এবং যুব দলের জন্য নির্বাচক ঘোষণা

মহিলা এবং যুব দলের জন্য নির্বাচক ঠিক করে ফেলল তারা। দুই কমিটিতেই রয়েছেন বাংলার এক ক্রিকেটার। সোমবার ভারতের ক্রিকেট উপদেষ্টা কমিটি বেছে নিল এই নির্বাচকদের।

BCCI

ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দফতর। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ১৯ জুন ২০২৩ ১৯:২৯
Share: Save:

মহিলা এবং যুব দলের জন্য নির্বাচক বেছে ফেলল ভারতীয় ক্রিকেট বোর্ড। দুই কমিটিতেই রয়েছেন বাংলার এক জন করে ক্রিকেটার। ভারতীয় বোর্ডের ক্রিকেট উপদেষ্টা কমিটি সোমবার বেছে নিল এই নির্বাচকদের।

ক্রিকেট উপদেষ্টা কমিটিতে রয়েছেন সুলক্ষণা নায়েক, অশোক মলহোত্র এবং যতীন পরাঞ্জপে। মহিলা এবং যুব দলের নির্বাচক কমিটিতে একটি করে জায়গা ফাঁকা ছিল। সেখানেই দু’জনকে নির্বাচন করলেন সুলক্ষণা, মলহোত্রারা। মহিলা দলের নির্বাচক হলেন শ্যামা দে শ। তিনি বাংলার হয়ে ১২ বছর খেলেছেন। রেলওয়েজের হয়ে খেলেছেন চার বছর। বাংলার মহিলা দলের নির্বাচকও ছিলেন তিনি। যুব দলের নির্বাচক করা হয়েছে ভিএস তিলক নায়ডুকে। তাঁকে সেই নির্বাচক কমিটির প্রধানও করা হয়েছে।

শ্যামা ছিলেন অলরাউন্ডার। বাঁহাতে ব্যাট করতেন, সেই সঙ্গে মিডিয়াম পেস বোলিং। ভারতের হয়ে তিনটি টেস্ট এবং পাঁচটি এক দিনের ম্যাচ খেলার অভিজ্ঞতাও রয়েছে তাঁর। সেই শ্যামার উপরেই দায়িত্ব দেওয়া হয়েছে আগামী দিনে ভারতীয় দল গড়ার। হরমনপ্রীত কৌরদের দল এ বার থেকে বেছে দেবেন শ্যামারা। তাঁর সঙ্গে রয়েছেন নীতু ডেভিড। তিনিই এই কমিটির প্রধান। তাছাড়া এই কমিটিতে রয়েছেন রেনু মারগারেট, আরতি বৈদ্য এবং কল্পনা বেঙ্কটচার।

যুব দলের প্রধান তিলক ছিলেন উইকেটরক্ষক। কর্নাটকের হয়ে ১৯৯৮ থেকে ২০১০ পর্যন্ত ঘরোয়া ক্রিকেটে খেলেছিলেন তিনি। সেই সঙ্গে দক্ষিণাঞ্চলের হয়ে দলীপ ট্রফি এবং দেওধর ট্রফিও খেলেছিলেন। ৯৩টি প্রথম শ্রেণির ম্যাচে ৪৩৮৬ রান করেন তিলক। কর্নাটকের নির্বাচকও ছিলেন তিনি। ২০১৫-১৬ সালে সেই দায়িত্ব ছিল তিলকের কাঁধে। তাঁর সঙ্গে ভারতের যুব দলের নির্বাচক কমিটিতে রয়েছেন বাংলার প্রাক্তন পেসার রণদেব বসু, হরবিন্দর সিংহ সোধি, পথিক পটেল এবং কৃষ্ণ মোহন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cricket Selectors Team India Team India Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE