Advertisement
১৮ জুন ২০২৪
BCCI

রোহিতদের নির্বাচক কে হবেন? দায়িত্ব দেওয়া হল সাত টেস্ট খেলা বাংলার প্রাক্তনকে

সিএসি-র প্রথম দায়িত্ব নির্বাচক কমিটি বেছে নেওয়া। আইসিসি প্রতিযোগিতায় ব্যর্থতার পর নির্বাচকদের ছেঁটে ফেলে বিসিসিআই।

মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দপ্তর।

মুম্বইয়ে ভারতীয় ক্রিকেট বোর্ডের সদর দপ্তর। ফাইল ছবি

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ০১ ডিসেম্বর ২০২২ ১৯:১৫
Share: Save:

ভারতীয় ক্রিকেট বোর্ড বেছে নিল ক্রিকেট উপদেষ্টা কমিটি (সিএসি)। সেই কমিটিতে দায়িত্ব দেওয়া হল অশোক মলহোত্র, যতীন পরাঞ্জপে এবং সুলক্ষণা নায়েককে। সুলক্ষণা আগে থেকেই এই কমিটিতে ছিলেন। মদন লাল এবং রুদ্রপ্রতাপ সিংহের জায়গায় এলেন মলহোত্র এবং পরাঞ্জপে।

ভারতের হয়ে মলহোত্র ৭টি টেস্ট এবং ২০টি এক দিনের ম্যাচ খেলেছেন। ভারতের ক্রিকেটারদের সংস্থার প্রধান ছিলেন তিনি। পরাঞ্জপে খেলেছেন ৪টি টেস্ট। তিনি একসময় ভারতের নির্বাচক কমিটিতে ছিলেন। নায়েক দু’টি টেস্ট, ৪৬টি এক দিনের ম্যাচ এবং ৩১টি টি-টোয়েন্টি খেলেছেন। ১১ বছর ধরে ভারতের হয়ে খেলেছেন তিনি।

বোর্ডের নিয়ম অনুযায়ী, নির্বাচক কমিটি বেছে নেওয়ার দায়িত্ব রয়েছে এই উপদেষ্টা কমিটির। যে কমিটিতে এত দিন কেউ ছিলেন না। মদল লালের ৭০ বছর বয়স হওয়ার পর তিনি দায়িত্ব থেকে সরে যান। সময় শেষ হয়ে যাওয়ার পর আরপি সিংহও দায়িত্ব ছেড়ে দেন। আইপিএলে মুম্বই ইন্ডিয়ান্সের স্কাউট হিসাবে কাজ করছেন তিনি।

সিএসি-র প্রথম দায়িত্ব নির্বাচক কমিটি বেছে নেওয়া। আইসিসি প্রতিযোগিতায় ব্যর্থতার পর নির্বাচকদের ছেঁটে ফেলে বিসিসিআই। চেতন শর্মার দলকে এই নভেম্বর পর্যন্ত দায়িত্ব দেওয়া ছিল। তাঁরা এখন আর দায়িত্বে নেই। নতুন নির্বাচকদের বেছে নেওয়ার প্রক্রিয়া শুরু হয়ে গিয়েছে। ৬০ জনের বেশি আবেদন করেছেন। এখন দেখার তাঁদের মধ্যে কোন পাঁচ জনকে বেছে নেওয়া হয়।

ভারতীয় দল এখন বাংলাদেশে। ৪ ডিসেম্বর থেকে তারা এক দিনের সিরিজ় খেলতে নামবে। টেস্টের দলও বেছে নেওয়া হয়েছে। নতুন নির্বাচক দলের কাজ হবে শ্রীলঙ্কা সিরিজ়ের দল বেছে নেওয়া।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

BCCI Selection Committee Ashok Malhotra Cricket
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE