Advertisement
১৮ মে ২০২৪
T20 World Cup 2024

ভারতের অদ্ভুত সূচি, টি২০ বিশ্বকাপের আগে নেই কোনও সিরিজ়, দল বাছতে ভরসা অর্ধেক আইপিএল!

টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ় জানুয়ারিতে। তার পর টি-টোয়েন্টি ক্রিকেট বলতে রয়েছে শুধু আইপিএল। তাই দল বাছতে ভরসা কোটিপতি লিগই।

Rahul Dravid and Rohit Sharma

রাহুল দ্রাবিড় এবং রোহিত শর্মা। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৩ জানুয়ারি ২০২৪ ১০:৩৩
Share: Save:

আইপিএলের প্রথম মাসের খেলা দেখেই বেছে নিতে হবে টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতের দল। এর বড় কারণ টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে ভারতের শেষ টি-টোয়েন্টি সিরিজ় জানুয়ারিতে। তার পর টি-টোয়েন্টি ক্রিকেট বলতে রয়েছে শুধু আইপিএল।

সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, জানুয়ারিতে আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ়টিতে হয়তো অনেক ক্রিকেটারকে পাওয়া যাবে না। তাঁদের চোট রয়েছে। সেই কারণে খেলতে পারবেন না। তাই বিশ্বকাপের দল বেছে নেওয়ার জন্য আইপিএলের প্রথম মাসে কোন ক্রিকেটার কেমন খেলছে তা দেখা হবে। আইপিএল শুরু হতে পারে মার্চে। দু’মাস ধরে চলবে এই প্রতিযোগিতা। টি-টোয়েন্টি বিশ্বকাপের দু’সপ্তাহ আগে হয়তো শেষ হবে আইপিএল। তাই এই প্রতিযোগিতা দেখেই বেছে নেওয়া হবে ভারতীয় দল।

হার্দিক পাণ্ড্য এবং সূর্যকুমার যাদব জানুয়ারি মাসে আফগানিস্তানের বিরুদ্ধে খেলতে পারবেন না। তাঁদের চোট রয়েছে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতের হয়ে যে দলটি টেস্ট খেলছে, সেই দলের ক্রিকেটারেরাও আফগানিস্তানের বিরুদ্ধে সকলে না-ও খেলতে পারেন। বোর্ডের এক কর্তা বলেন, “সূর্য এবং হার্দিক চোট নিয়ে ভুগছে। আর আফগানিস্তানের বিরুদ্ধে সিরিজ় দেখে বিশ্বকাপের দল বাছা সম্ভব নয়। আইপিএলের প্রথম মাসে কে কেমন খেলছে, তার উপর সব কিছু নির্ভর করবে।”

টি-টোয়েন্টি বিশ্বকাপে রোহিত শর্মা এবং বিরাট কোহলি খেলতে পারেন। কিন্তু তাঁরা দেশের হয়ে শেষ বার টি-টোয়েন্টি খেলেছিলেন ২০২২ সালের বিশ্বকাপে। টি-টোয়েন্টিতে ভারতের হয়ে সব থেকে বেশি রান করা দুই ক্রিকেটারকে এ বারের বিশ্বকাপেও দেখা যেতে পারে বলে মনে করা হচ্ছে। গত এক বছরে বেশ কিছু ক্রিকেটারকে ভারতের হয়ে টি-টোয়েন্টি খেলতে দেখা গিয়েছে। আইপিএলের সময় তাঁদের ফর্মের দিকেও নজর রাখা হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Team India BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE