Advertisement
০৩ মে ২০২৪
Asia Cup 2023

পাকিস্তানে এশিয়া কাপ দেখতে যাবেন রজার বিন্নী, রাজীব শুক্ল, আমন্ত্রণে সাড়া দিল বিসিসিআই

ক্রিকেট খেলতে রাজি না হলেও পাকিস্তানের আমন্ত্রণে সাড়া দিল ভারত। ঐতিহাসিক ভাবে পড়শি দেশের আমন্ত্রণে সাড়া দিয়ে সে দেশে ক্রিকেট ম্যাচ দেখতে যাবেন ভারতীয় বোর্ডের সভাপতি এবং সহ-সভাপতি।

(বাঁ দিকে) রজার বিন্নী এবং (ডান দিকে) রাজীব শুক্ল।

(বাঁ দিকে) রজার বিন্নী এবং (ডান দিকে) রাজীব শুক্ল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ অগস্ট ২০২৩ ২৩:৩৬
Share: Save:

এশিয়া কাপ খেলতে পাকিস্তানে যেতে রাজি হয়নি ভারত। মূলত তাদের আপত্তিতেই পাকিস্তানের পাশাপাশি শ্রীলঙ্কাতে আয়োজন হচ্ছে প্রতিযোগিতার। কিন্তু আয়োজক পাকিস্তানের ডাকে সাড়া দিয়ে এশিয়া কাপ দেখতে লাহোরে হাজির থাকবেন বোর্ড সভাপতি রজার বিন্নী এবং সহ-সভাপতি রাজীব শুক্ল। শুক্রবার সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে, পাকিস্তানের আমন্ত্রণ গ্রহণ করেছে বিসিসিআই।

বোর্ডের সমস্ত প্রধান কর্তাকেই পাকিস্তানে গিয়ে ম্যাচ দেখার জন্যে আমন্ত্রণ জানিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। জানা গিয়েছে, বিন্নী এবং শুক্ল যেতে রাজি হয়েছেন। তাই বোর্ড আমন্ত্রণ গ্রহণ করেছে। এশিয়া কাপের উদ্বোধন ৩০ অগস্ট মুলতানে। সেখানে অবশ্য ভারতের কোনও কর্তা হাজির থাকছেন না।

বোর্ডের এক সূত্র সংবাদ সংস্থাকে বলেছেন, “বিন্নী, শুক্ল এবং বোর্ড সচিব জয় শাহ ভারত বনাম পাকিস্তান ম্যাচ দেখতে ২ সেপ্টেম্বর শ্রীলঙ্কার পাল্লেকেলেতে হাজির থাকবেন। পরের দিন তাঁদের ভারতে ফেরার কথা। তার পরেই ওয়াঘা সীমান্ত দিয়ে লাহোরে যাবেন সভাপতি এবং সহ-সভাপতি।” অর্থাৎ বোর্ড সচিবের পাকিস্তানে যাওয়ার সম্ভাবনা নেই।

লাহোরে এশিয়া কাপের তিনটি ম্যাচ রয়েছে। জানা গিয়েছে, ৪ সেপ্টেম্বর লাহোরে যাবেন বিন্নী এবং শুক্ল। ফিরবেন ৭ সেপ্টেম্বর। এর মধ্যে দু’টি ম্যাচ দেখবেন তাঁরা। ওই সময়ের মধ্যে ৫ সেপ্টেম্বর আফগানিস্তান বনাম শ্রীলঙ্কা এবং ৬ সেপ্টেম্বর সুপার ফোরের একটি ম্যাচ রয়েছে। ওই দু’টি ম্যাচেই তাঁরা থাকবেন স্টেডিয়ামে।

২০০৮ সালে মুম্বই হামলার পর থেকেই পাকিস্তান এবং ভারতের ক্রিকেটীয় সম্পর্ক টালমাটাল। স্মরণাতীত কালের মধ্যে বোর্ডের কোনও সভাপতিই পাকিস্তানে যাননি। সে ক্ষেত্রে এই ঘটনা ব্যতিক্রম হতে চলেছে। তবে সৌরভ গঙ্গোপাধ্যায় ২০০৪ সালে পাকিস্তানে গিয়ে ঐতিহাসিক সিরিজ় জয়ের সময়ে তৎকালীন বোর্ডকর্তা তথা কংগ্রেসের রাজ্যসভার সাংসদ শুক্ল পাকিস্তানে গিয়েছিলেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Roger Binny rajeev shukla Pakistan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE