Advertisement
০২ মে ২০২৪
ICC ODI World Cup 2023

এখনও রয়েছে সুযোগ! কী ভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট? আটটি ধাপ জানাল বোর্ডই

শুক্রবার রাত থেকে নতুন করে করে বিশ্বকাপের চার লাখ টিকিট ছাড়া হয়েছে। এখনও সুযোগ রয়েছে বিশ্বকাপের ম্যাচ দেখার। টিকিট কাটার পদ্ধতি জানাল বোর্ড।

cricket

বিশ্বকাপের ট্রফি। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৯ সেপ্টেম্বর ২০২৩ ১৪:৩৮
Share: Save:

ভারতের মাটিতে বিশ্বকাপ শুরু হতে আর এক মাসও বাকি নেই। শুক্রবার রাত থেকে নতুন করে চার লাখ টিকিট ছাড়া হয়েছে। অনেক টিকিট বিক্রি হয়ে গেলেও এখনও সুযোগ রয়েছে বিশ্বকাপের ম্যাচ দেখার। সেই পড়ে থাকা টিকিট কী ভাবে কাটা যাবে, তার নির্দেশিকা দিল ভারতীয় বোর্ড। আটটি ধাপে টিকিট কাটার প্রক্রিয়া জানিয়ে দিয়েছে তারা।

কী ভাবে কাটবেন বিশ্বকাপের টিকিট?

· প্রথম আইসিসি ক্রিকেট বিশ্বকাপের ওয়েবসাইটে যেতে হবে। সেখান থেকে ‘টিকিট’ বিভাগে ক্লিক করতে হবে।

· এর পরে অনলাইনে যে সংস্থা টিকিট বিক্রি করছে তাদের ওয়েবসাইটে নিয়ে যাওয়া হবে। সেখানে যে ম্যাচগুলির টিকিট পড়ে রয়েছে তা দেখা যাবে। সমর্থকেরা সব ম্যাচের তালিকা একসঙ্গে দেখতে পারেন বা আলাদা করে কোনও দল বেছে নিয়ে তাদের ম্যাচের অবিক্রিত টিকিট দেখতে পারেন।

· বিশ্বকাপ ছাড়াও প্রস্তুতি ম্যাচেরও টিকিট কাটা যাচ্ছে। যে ম্যাচগুলির টিকিট এখনও ছাড়া হয়নি সেখানে ‘কামিং সুন’ লেখা থাকবে। যে ম্যাচের টিকিট চাইছেন সেখানে সমর্থকদের ক্লিক করতে হবে।

· তার পরে স্ক্রিনের উপরে ডান দিকে গিয়ে ‘বুক’ অপশনে ক্লিক করতে হবে।

· পরবর্তী উইন্ডোতে জানতে চাওয়া হবে ক’টি টিকিট কাটতে চান। ভারতের ম্যাচে সর্বাধিক দু’টি টিকিট এবং বাকি ম্যাচে সর্বাধিক চারটি টিকিট কাটা যাবে।

· এর পর সমর্থকেরা স্ক্রিনে একটি গ্রাফিক দেখতে পাবেন। সেখান থেকে পছন্দমতো আসন বেছে নিতে পারেন।

· টিকিট ‘বুক’ হয়ে গেলে সেটি তাঁরা বাড়িতে পেতে চান কি না তার অপশন দেওয়া হবে। অতিরিক্ত কিছু টাকা দিয়ে বাড়িতে বসেই টিকিট পেতে পারেন সমর্থকেরা। সম্পূর্ণ ঠিকানা এবং পিনকোড দিতে হবে।

· এর পর আসবে ‘পেমেন্টস’ অপশন। সেখানে কোন পদ্ধতি টাকা দিতে চান তার একাধিক বিকল্প আসবে। নির্দিষ্টটি বেছে নিয়ে টাকা দিয়ে দিলেই বিশ্বকাপের টিকিট আপনার।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC ODI World Cup 2023 tickets BCCI
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE