Advertisement
০৫ মে ২০২৪
India vs Pakistan

শনিবার বিশ্বকাপে পাকিস্তানের বিরুদ্ধে অন্য জার্সি পরে খেলবেন কোহলিরা? উত্তর দিল বিসিসিআই

আগামী শনিবার আমদাবাদে মহারণ। বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচে কি কোহলিরা অন্য জার্সি পরে খেলবেন? কী বলল বোর্ড?

cricket

নীল জার্সিতে ভারতীয় দল। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ অক্টোবর ২০২৩ ২১:৩২
Share: Save:

আগামী শনিবার আমদাবাদে মহারণ। বিশ্বকাপে মুখোমুখি হবে ভারত এবং পাকিস্তান। সেই ম্যাচের সপ্তাহ খানেক আগে হঠাৎই একটি গুজব ছড়াল। শোনা গেল, পাকিস্তানের বিরুদ্ধে সেই ম্যাচে অন্য একটি রংয়ের জার্সি পরে খেলবেন বিরাট কোহলিরা। সেই জার্সি পরে নিলামে তোলা হবে এবং বিক্রির অর্থ দান করা হবে ইউনেস্কোতে।

এ রকম যে কিছুই হচ্ছে না তা স্পষ্ট করে দেওয়া হয়েছে বোর্ডের তরফে। বোর্ডের কোষাধ্যক্ষ আশিস শেলার জানিয়েছেন, নীল রংয়ের যে জার্সি পরে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে নেমেছে ভারতীয় দল, সেই জার্সিতেই পাকিস্তানের বিরুদ্ধে দেখা যাবে তাঁদের। শেলার বলেছেন, “যে সংবাদমাধ্যমে এগুলো প্রকাশিত হয়েছে তা অসত্য। পাকিস্তানের বিরুদ্ধে অন্য কোনও রংয়ের জার্সি নামবে না ভারত। এ ধরনের খবর ভিত্তিহীন এবং কাল্পনিক। নীল রংয়ের জার্সি পরেই খেলবে ভারতীয় দল।”

বিশ্বকাপের শুরু থেকেই কমলা রংয়ের অনুশীলন জার্সিতে দেখা যাচ্ছিল ভারতীয় দলকে। দেখে মনে হচ্ছিল নেদারল্যান্ডসের দল। এর মধ্যেই গুজব ছড়িয়ে পড়ে যে পাকিস্তান ম্যাচেও নাকি এই জার্সি পরে নামবেন কোহলিরা। কিন্তু কোনও ম্যাচে দু’টি দলের জার্সির রং প্রায় একই রকম হলে তখন একটি দলকে অন্য রংয়ের জার্সি পরার অনুমোদন দিয়ে থাকে আইসিসি। যেমন গত বিশ্বকাপে ইংল্যান্ডের বিরুদ্ধে অন্য একটি জার্সি পরে নামতে হয়েছিল ভারতকে।

কিন্তু পাকিস্তানের জার্সির রং সবুজ হওয়ায় সেই সমস্যা হওয়ার কথাই নয়। আইসিসি-ও জানিয়েছে, ভারত মোটেই অন্য জার্সি পরে নামবে না।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs Pakistan ICC ODI World Cup 2023
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE