Advertisement
১৭ মে ২০২৪
T20 World Cup 2024

বিশ্বকাপের দল নির্বাচন নিয়ে জয় শাহ-আগরকর বৈঠক মঙ্গলবার, তিন ক্রিকেটারকে নিয়ে জল্পনা

বিশ্বকাপের দল নির্বাচন চূড়ান্ত করতে মঙ্গলবার আমদাবাদে বোর্ড সচিব জয় শাহের সঙ্গে বৈঠকে বসছে অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। তিন ক্রিকেটারকে নিয়ে হতে পারে আলোচনা।

cricket

অধিনায়ক রোহিত শর্মা এবং নির্বাচক প্রধান অজিত আগরকর। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৯ এপ্রিল ২০২৪ ২২:৩১
Share: Save:

বিশ্বকাপের দল নির্বাচনের শেষ দিন ক্রমশ এগিয়ে আসছে। মঙ্গলবারই আমদাবাদে বোর্ড সচিব জয় শাহের সঙ্গে বৈঠকে বসছে অজিত আগরকরের নেতৃত্বাধীন নির্বাচক কমিটি। বিশ্বকাপের ১৫ সদস্যের দল বেছে নেওয়াই আসল উদ্দেশ্য। তবে মঙ্গলবার দল ঘোষণার সম্ভাবনা নেই। তা হতে পারে বুধবার।

নির্বাচক কমিটির আহ্বায়ক জয় শাহই। কিন্তু লোকসভা ভোটের জন্য রাজনৈতিক দায়বদ্ধতা থাকায় এত দিন সময় দিতে পারছিলেন না। বুধবারের মধ্যে দল জানাতেই হবে। তাই মঙ্গলবার আমদাবাদেই বৈঠক ডাকা হয়েছে।

বৈঠকে হার্দিক পাণ্ড্য এবং দ্বিতীয় উইকেটকিপার নির্বাচন নিয়ে আলোচনা হতে পারে। জানা গিয়েছে, কেএল রাহুল (আইপিএলে রান ৩৭৮ এবং স্ট্রাইক রেট ১৪৪) এবং সঞ্জু স্যামসনের (রান ৩৮৫, স্ট্রাইক রেট ১৬১) লড়াই হবে।

রাজস্থানের হয়ে এ বার ধারাবাহিক ভাবে ভাল খেলছেন সঞ্জু। অধিনায়কত্বও নজর কেড়ে নিয়েছে। তবে শুধু তিন নম্বরে ব্যাট করার জন্য নির্বাচিত না-ও হতে পারেন।

আরও একটি বিষয় হল, স্যামসন দেশের হয়ে ২৫টি টি-টোয়েন্টি খেললেও তার গড় মাত্র ২০। স্ট্রাইক রেট ১৩৫। মাত্র একটা আইপিএলে ভাল খেলছেন বলে অতীত ভুলে যাওয়া হবে, এটাও অনেকে মানছেন না।

রাহুলের ক্ষেত্রে, কোচিং স্টাফের এক সদস্য শেষ পর্যন্ত লড়াই চালিয়ে যাবেন বলে মনে করা হচ্ছে। তবে টি-টোয়েন্টিতে রাহুলের ব্যাটিং এখনও পুরনো আমলের বলে মত একাংশের। তবে ক্যারিবীয় উইকেটে পাঁচ বা ছয় নম্বরে সঞ্জুর চেয়ে তিনি ভাল বলে মনে করা হচ্ছে।

আর এক বিকল্প জিতেশ শর্মার ফর্ম খুবই খারাপ। ধ্রুব জুরেল উইকেটকিপিংয়ের সুযোগ পাচ্ছেন না। তিলক বর্মা এবং সন্দীপ শর্মাকে নেওয়া হবে কি না তা নিয়ে আলোচনা হতে পারে। বিশেষত ডেথ ওভারে সন্দীপের পারফরম্যান্সে অনেকেই খুশি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

T20 World Cup 2024 Rohit Sharma Jay Shah
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE