Advertisement
০২ মে ২০২৪
IPL 2024

কলকাতায় রেকর্ড ২৫ কোটিতে স্টার্ক! আইপিএলে টাকার থলি আটকাতে কড়া হচ্ছে বোর্ড

আইপিএলের নিলামে প্রতি বারই টাকার অঙ্কে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা চলে। ফলে এক শ্রেণির ক্রিকেটারদের বেতনের সঙ্গে বিরাট ফারাক তৈরি হয়ে যাচ্ছে। এটি আটকাতে আগামী দিনে ব্যবস্থা নিতে পারে বোর্ড।

cricket

মিচেল স্টার্ক। ছবি: কেকেআর নাইট ক্লাব।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১২:৩৫
Share: Save:

আইপিএলের নিলামে প্রতি বারই বিভিন্ন নজির হতে দেখা যায়। টাকার অঙ্কে একে অপরকে টেক্কা দেওয়ার চেষ্টা চলতেই থাকে। গত নিলামেই আগের সব নজির ভেঙে মিচেল স্টার্ককে প্রায় ২৫ কোটি টাকা দিয়ে কিনেছে কলকাতা। ফলে এক শ্রেণির ক্রিকেটারদের বেতনের সঙ্গে বিরাট ফারাক তৈরি হয়ে যাচ্ছে। এটি আটকাতে আগামী দিনে ব্যবস্থা নিতে পারে বোর্ড। ইঙ্গিত দিয়েছেন আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল।

সাধারণত মিনি নিলামে নজির ভাঙার ব্যাপারটি বেশি দেখা যায়। তাই বৈষম্য আটকাতে আগামী দিনে নিয়ম বদল হতে পারে। এক সাক্ষাৎকারে আইপিএলের চেয়ারম্যান অরুণ ধুমল বলেছেন, “নিলামে বেতন নিয়ে যে বৈষম্য তৈরি হয় সেটা আমরা খেয়াল করেছি। আগামী দিনে পর্যবেক্ষণ করে এই সমস্যা মেটানোর জন্য নতুন কোনও নিয়ম আনতে পারে বোর্ড।” তিনি আরও বলেন, “অনেকেই মতামত দিয়েছে এ ব্যাপারে। তবে কোনও সিদ্ধান্ত নেওয়ার আগে ফ্র্যাঞ্চাইজ়‌িগুলির সঙ্গে কথা বলা দরকার।”

তবে নিলাম যে আগামী দিনেও চালিয়ে যাওয়া হবে সেটা স্পষ্ট করে দিয়েছেন তিনি। নিলামের নাটককে কোনও ভাবেই বাদ দিতে চায় না বোর্ড। ধুমল বলেছেন, “নতুন ফ্র্যাঞ্চাইজ়ি এলে তারা দল তৈরি করবে কী করে? আইপিএলের মতো একটা দুর্দান্ত প্রতিযোগিতায় ভাবনাচিন্তার অবকাশ থাকা দরকার। ৩-৪ ক্রিকেটারকে ধরে রাখার যে নিয়ম সেটাও চালু থাকবে। তার বেশি হবে না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

IPL 2024 Arun dhumal Mitchell Starc Pat Cummins
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE