Advertisement
০২ মে ২০২৪
Rohit Sharma

সরফরাজ়ের বাবার সঙ্গেও ক্রিকেট খেলেছেন, আইপিএলের আগে ফাঁস করলেন রোহিত

ইংল্যান্ড সিরিজ়‌ে রোহিত শর্মার অধীনে অভিষেক হয়েছিল সরফরাজ় খানের। আইপিএলের আগে রোহিত ফাঁস করলেন, তিনি সরফরাজ়ের বাবার সঙ্গেও এক সময়ে ক্রিকেট খেলেছেন।

cricket

সরফরাজ়‌ের বাবার (বাঁ দিকে) সঙ্গে রোহিত। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২১ মার্চ ২০২৪ ১২:০০
Share: Save:

ইংল্যান্ড সিরিজ়‌ে রোহিত শর্মার অধীনে অভিষেক হয়েছিল সরফরাজ় খানের। অভিষেক টেস্টের আগে তাঁর বাবা নৌশাদের সঙ্গে কিছু ক্ষণ কথাও বলেছিলেন রোহিত। আশ্বাস দিয়েছিলেন, তাঁর ছেলের খেয়াল রাখবেন। আইপিএলের আগে রোহিত ফাঁস করলেন যে, তিনি সরফরাজ়ের বাবার সঙ্গে এক সময়ে ক্রিকেট খেলেছেন। জানালেন, সরফরাজ়ের আগে তাঁর বাবার উচিত ছিল জাতীয় দলের টুপি পাওয়া।

একটি সাক্ষাৎকারে রোহিত বলেছেন, “কাঙ্গা লিগে সরফরাজ়ের বাবার সঙ্গে এক সময় খেলেছি। তখন খুব ছোট ছিলাম। ওর বাবা বাঁহাতি ব্যাটার ছিলেন। প্রচণ্ড আগ্রাসী ক্রিকেটার ছিলেন। সেই সময় মুম্বই সার্কিটে ওর বাবা বড়সড় নাম ছিল। ওঁর এত দিনের প্রচেষ্টা অবশেষে সফল হয়েছে এটা ভেবেই ভাল লাগছে। সরফরাজ়ের অভিষেকের দিন ওঁকে বলেছিলাম, ‘এই টেস্ট যতটা না ওর, তার থেকে অনেক বেশি আপনার’।”

বাংলার পেসার আকাশ দীপকে নিয়েও মুখ খুলেছেন রোহিত। রাঁচীতে তাঁর অভিষেক হয়েছিল। রোহিতের কথায়, “ম্যাচের আগে আকাশ দীপকে নিয়ে রাহুল (দ্রাবিড়) ভাই দারুণ বক্তব্য রেখেছিল। ও যা পরিশ্রম করেছে সেটা ভাবাই যায় না। সাত-আট বছর আগে কোথায় ছিল আর এখন কোথায় রয়েছে সেটা আপনারাই দেখুন। চোখের সামনে এ রকম জিনিস দেখলে আবেগ ধরে রাখা কঠিন হয়ে যায়।”

শুধু এই দু’জনই নয়, তরুণ ক্রিকেটারদের পারফরম্যান্সে খুশি রোহিত। তাঁর মতে, তরুণ ক্রিকেটারদের মধ্যে যে প্রাণশক্তি, স্বতঃস্ফূর্ততা দেখেছেন তিনি তা অবাক করার মতোই। বলেছেন, “অনেককেই আমি চিনতাম। ওদের শক্তি-দুর্বলতা জানতাম। তাই ওদের সঙ্গে খেলা সহজ হয়েছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rohit Sharma IPL 2024 Sarfaraz Khan
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE