Advertisement
০৬ মে ২০২৪
Ben Stokes

চোট নিয়েই খেলছেন বেন স্টোকস? প্রাক্তনের মন্তব্যে চিন্তা বাড়ল ইংরেজ অধিনায়ককে নিয়ে

অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে বেন স্টোকসের আগ্রাসী ইনিংস নজর কেড়ে নিয়েছে। কিন্তু তিনি চোট নিয়ে খেলছেন কি না সেই প্রশ্ন উঠেছে। প্রাক্তন ক্রিকেটার মাইক আথারটন তেমনই দাবি করেছেন।

stokes

বেন স্টোকস। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৮ জুলাই ২০২৩ ২০:৫৫
Share: Save:

অ্যাশেজের তৃতীয় টেস্টের প্রথম ইনিংসে বেন স্টোকসের আগ্রাসী ইনিংস নজর কেড়ে নিয়েছে। এর আগে লর্ডস টেস্টেও শতরান করেছিলেন ইংরেজ অধিনায়ক। কিন্তু স্টোকস চোট নিয়ে খেলছেন কি না, তা নিয়ে হঠাৎই জল্পনা তৈরি হয়েছে। কারণ, দ্বিতীয় দিনের খেলার পরেই ইংল্যান্ডের প্রাক্তন ক্রিকেটার মাইক আথারটন জানিয়েছেন, স্টোকসকে খোঁড়াতে দেখেছেন তিনি।

বাঁ পায়ের চোট নিয়ে দীর্ঘ দিন ধরেই ভুগছেন স্টোকস। অস্ত্রোপচার হয়েছে এবং চোট সারিয়ে স্টোকসের ফিরতে বহু দিন সময় লেগেছে। দ্বিতীয় দিনের খেলা চলাকালীনও তাঁকে একাধিক বার খোঁড়াতে দেখা গিয়েছে। লিডসে এক ওভারও বল করেননি তিনি। আথারটন বলেছেন, “আগের দিন রাতে গাড়ি পার্কিংয়ের জায়গায় যাওয়ার সময় স্টোকসকে দেখে খুব দুর্বল মনে হচ্ছিল। খুব খারাপ ভাবে খোঁড়াচ্ছিল। দেখে পরিষ্কার মনে হচ্ছিল ও ১০০ শতাংশ ফিট নয়।”

প্রথম ইনিংসে ১০৮ বলে ৮০ রানের ইনিংস খেলেন স্টোকস। অস্ট্রেলিয়ার সঙ্গে ইংল্যান্ডের রানের ব্যবধান কমাতে উল্লেখযোগ্য ভূমিকা নেন। আথারটনের ধারণা, দর্শক সমর্থনের কারণেই স্টোকস ও রকম খেলা খেলতে পেরেছেন। বলেছেন, “২০ হাজার দর্শক একসঙ্গে চিৎকার করলে অনেক সময় উত্তেজনা বেড়ে যায়। চোটের ভাবনাচিন্তা তখন পিছনে চলে যায়। স্টোকস বাকিদের থেকে পরিস্থিতি অনেক ভাল ভাবে নিয়ন্ত্রণে রাখতে পারে। তবে এই টেস্টে ওকে বল করতে দেখব বলে আর মনে হয় না।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes Ashes 2023 Michael Atherton
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE