Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Ben Stokes

Ben Stokes: ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুরন্ত শতরান, কপিল, বোথামদের ক্লাবে ঢুকলেন স্টোকস

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরুর দিকে কিছুটা ধরে খেললেও এক বার থিতু হয়ে যাওয়ার পরে চালিয়ে খেলতে শুরু করেন তিনি। ২৩ রান থেকে ৮৯ রানে পৌঁছতে মাত্র ৩৭ বল নেন তিনি। কোনও বোলারকেই রেয়াত করেননি স্টোকস।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে দুরন্ত শতরান করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে দুরন্ত শতরান করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১৮ মার্চ ২০২২ ১১:৫১
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টেস্টে দুরন্ত শতরান করেছেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। তার সঙ্গেই টেস্টে বড় নজির গড়েছেন তিনি। টেস্টে ৫০০০ রান ও ১৫০ উইকেট নেওয়া অলরাউন্ডারদের তালিকায় ঢুকেছেন তিনি।

টেস্টে ৫০০০ রান ও ১৫০ উইকেট নেওয়া অলরাউন্ডারদের তালিকায় যাঁরা রয়েছেন তাঁদের মধ্যে অন্যতম দক্ষিণ আফ্রিকার জ্যাক কালিস। ১৬৬ টেস্টে তাঁর রান ১৩২৮৯। উইকেটের সংখ্যা ১৬৬। বাকিদের মধ্যে গ্যারি সোবার্সের রান ৯৩ টেস্টে ৮০৩২। উইকেট নিয়েছেন ২৩৫টি। কপিল দেব ১৩১ টেস্টে ৫২৪৮ রান ও ৪৩৪ উইকেট নিয়েছেন। নিউজিল্যান্ডের ইয়ান বোথামের ১০২ টেস্টে ৫২০০ রান ও ৩৮৩ উইকেট রয়েছে। ৭৮ টেস্টে স্টোকসের রান ৫০২১। ১৭০টি উইকেট নিয়েছেন তিনি।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে শুরুর দিকে কিছুটা ধরে খেললেও এক বার থিতু হয়ে যাওয়ার পরে চালিয়ে খেলতে শুরু করেন তিনি। ২৩ রান থেকে ৮৯ রানে পৌঁছতে মাত্র ৩৭ বল নেন তিনি। কোনও বোলারকেই রেয়াত করেননি স্টোকস। তাঁর দাপটে দ্বিতীয় দিন প্রথম সেশনে কোনও উইকেট না হারিয়ে ১২৫ রান তোলে ইংল্যান্ড।

গ্রাফিক: শৌভিক দেবনাথ

শেষ পর্যন্ত ১২৮ বলে ১২০ রান করে আউট হন স্টোকস। ১১টি চার ও ৬টি ছক্কা মারেন তিনি। স্টোকসের আগে শতরান করেন ইংল্যান্ড অধিনায়ক জো রুট। ১৫৩ রান করে আউট হন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ben Stokes england cricket Kapil Dev
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE