Advertisement
২৪ এপ্রিল ২০২৪
Ashoke Dinda

Ashoke Dinda: কোহলীর জন্য সাজঘরের পরিবেশ খারাপ! মানতে পারছেন না তাঁর নেতৃত্বে খেলা অশোক ডিন্ডা

নেতা কোহলীকে খুব কাছ থেকে পেয়েছেন। ২০১৪ এবং ২০১৫, দু’ বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে ছিলেন বাংলার জোরে বোলার অশোক ডিন্ডা।

কোহলীর অধীনে খেলার সময় ডিন্ডা।

কোহলীর অধীনে খেলার সময় ডিন্ডা। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১৭:২৭
Share: Save:

শুধু বড় ট্রফি দিতে পারেননি, সেই জন্যই এক দিনের ক্রিকেটে বিরাট কোহলীর অধিনায়কত্ব গিয়েছে, এরকম না কি নয়। শোনা যাচ্ছে ভারতীয় দলের সাজঘরেও অনেকেই কোহলীকে পছন্দ করছেন না। সেই নিয়ে একাধিক বার বোর্ডের দপ্তরে না কি অভিযোগও জমা পড়েছে। সব মিলিয়েই অধিনায়কত্ব গিয়েছে কোহলীর। সেটিই না কি সব থেকে বড় কারণ। কিন্তু ওই ‘বড় কারণ’-টিই মানতে পারছেন না অশোক ডিন্ডা।

নেতা কোহলীকে খুব কাছ থেকে পেয়েছেন। ২০১৪ এবং ২০১৫, দু’ বছর রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর দলে ছিলেন বাংলার এই জোরে বোলার। সেই অভিজ্ঞতা থেকে তিনি শনিবার আনন্দবাজার অনলাইনকে বললেন, ‘‘দু’ বছর ওকে অধিনায়ক হিসেবে পেয়েছিলাম। এক বারের জন্যও মনে হয়নি ওর থাকাটা সাজঘরে সমস্যা তৈরি করছে। বরং উল্টোটা। ও অত্যন্ত মিশুকে, চনমনে মানুষ। ওর সঙ্গে থাকা মানে কোনও সমস্যা হওয়ার কথাই নয়। যদি সত্যিই কেউ এরকম বলে থাকেন, সেটা একেবারে বাজে কথা। হয়ত প্রচারের আলোয় থাকার জন্য এরকম বলা হচ্ছে। কোহলী সে রকম মানুষই নয়।’’

তা হলে কোহলীকে অধিনায়কত্ব ছাড়তে হল কেন? এর পিছনে বিতর্কের কোনও কারণ দেখছেন না তিনি। বললেন, ‘‘আমার মনে হয়, সম্পূর্ণ ক্রিকেটীয় কারণেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। অধিনায়ক হিসেবে সত্যিই তো ট্রফি দিতে পারেনি। আমার ধারনা শুধু সেই কারণেই ওকে সরানো হয়েছে।’’

গত বুধবার দক্ষিণ আফ্রিকা সফরের জন্য ভারতীয় দল ঘোষিত হয়। সেখানে জানানো হয়, কোহলীকে একদিনের ক্রিকেটে আর অধিনায়ক রাখা হবে না। তাঁর জায়গায় নতুন অধিনায়ক করা হয় রোহিত শর্মাকে। পরে ভারতীয় ক্রিকেট বোর্ডের সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানান, সাদা বলের ক্রিকেটে একজনকেই অধিনায়ক রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। যেহেতু কোহলী আগেই নিজে থেকে টি-টোয়েন্টি ক্রিকেটের অধিনায়কত্ব ছেড়ে দিয়েছিলেন, তাই তাঁকে আর একদিনের ক্রিকেটে অধিনায়ক রাখা হয়নি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Ashoke Dinda Virat Kohli RCB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE