Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

৮২ রানে এগিয়ে মনোজেরা, রঞ্জিতে সহজ হচ্ছে উইকেট, উত্তরপ্রদেশের বিরুদ্ধে কঠিন হচ্ছে বাংলার কাজ

বাংলার হয়ে মহম্মদ কইফ এবং সূরজ সিন্ধু ব্যাট হাতে দাপটের সঙ্গে খেলে বাংলাকে ১২৮ রানের লিড এনে দিয়েছিলেন। কিন্তু উত্তরপ্রদেশের দুই ওপেনার ৪৬ রানের জুটি গড়ে ফেলেছেন।

Manoj Tiwary

মনোজ তিওয়ারি। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৩ জানুয়ারি ২০২৪ ১৮:০৫
Share: Save:

দিনের শেষ এবং শুরুটা ভাল হল না বাংলার। শনিবার শুরুতে দ্রুত উইকেট হারিয়েছিল বাংলা। কিন্তু মাঝের দিকে ইনিংস গড়েন মহম্মদ কইফ এবং সূরজ সিন্ধু জয়সওয়াল। তাঁরা না থাকলে প্রথম ইনিংসে ১২৮ রানের লিড নিতে পারত না বাংলা। কিন্তু দিনের শেষে কোনও উইকেট না হারিয়ে ৪৬ রান তুলে নেয় উত্তরপ্রদেশ। ফলে চাপ রয়েই গেল বাংলার।

শুক্রবারের পর শনিবারেও খেলা শুরু হয় দেরিতে। কুয়াশার কারণে ঠিক সময়ে খেলা শুরু করা যায়নি। দিনের দ্বিতীয় ওভারেই আউট হয়ে যান বাংলার করণ লাল। পরের ওভারেই আউট হয়ে যান ওপেনার শ্রেয়াংস ঘোষ। শুক্রবার দিনের শেষে তাঁরাই অপরাজিত ছিলেন। শ্রেয়াংশ আউট হয়ে ফিরতেই মনে করা হয়েছিল বাংলার ইনিংস দ্রুত শেষ হয়ে যাবে। কিন্তু কইফ আর সূরজ সেটা হতে দেননি।

সূরজ ৫৭ বলে ২০ রান করেন। তিনি আউট হলেও শেষ ব্যাটার ঈশানকে নিয়ে আরও ২৬ রান যোগ করেন কইফ। বাংলার ইনিংস শেষ হয়ে ১৮৮ রানে। কইফ অপরাজিত থাকেন ৪৫ রানে। তাঁর ৭৯ বলের ইনিংসে মারেন দু’টি ছক্কা এবং চারটি চার। কইফ এবং সূরজ মিলে ৫২ রানের জুটি গড়েছিলেন।

প্রথম ইনিংসে ৬০ রানে শেষ হয়ে যায় উত্তরপ্রদেশ। বাংলার হয়ে সেই ইনিংসে কইফ ৪ উইকেট নেন। ৩ উইকেট নেন সূরজ। ২ উইকেট নেন ঈশান পোড়েল। জবাবে ব্যাট করতে নেমে বাংলার হয়ে শ্রেয়াংশ ৪১ রান করেন। সব থেকে বেশি রান কইফের। তিনি ৪৫ রানে অপরাজিত থাকেন।

দিনের শেষে উত্তরপ্রদেশ ৪৬ রান তুলে নেয়। দুই ওপেনার সমর্থ সিংহ (২১) এবং আরিয়ান জুয়াল (২০) ক্রিজে রয়েছেন। বাংলা এখনও ৮২ রানে এগিয়ে রয়েছে। তবে কানপুরের পিচ ধীরে ধীরে ব্যাটারদের জন্য সহজ হচ্ছে। রবিবার সকালে দ্রুত উইকেট তুলতে না পারলে সমস্যায় পড়বে বাংলা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE