Advertisement
৩০ এপ্রিল ২০২৪
Ranji Trophy 2024

অভিষেকের শতরান, ইডেনে দ্বিতীয় দিন খেলা হল মাত্র ৫৫ ওভার, বাংলা ৩৮১/৮

অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার ৭১ রান করে আউট হলেও বাংলাকে টানলেন অভিষেক। তাঁর ১১৪ রানের ইনিংসে ভর করে বাংলা তুলল ৩৮১ রান। হাতে এখনও ২ উইকেট।

Abishek Porel

ইডেনে শতরানের পর অভিষেক পোড়েল। ছবি: সিএবি।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২৪ ১৭:৫৩
Share: Save:

ইডেনে শতরান করলেন অভিষেক পোড়েল। বাংলার তরুণ উইকেটরক্ষক ব্যাট হাতে দলের ভরসা হয়ে উঠলেন। অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার ৭১ রান করে আউট হলেও বাংলাকে টানলেন অভিষেক। তাঁর ১১৪ রানের ইনিংসে ভর করে বাংলা তুলল ৩৮১ রান। হাতে এখনও ২ উইকেট।

প্রথম দিনের শেষে বাংলা তুলেছিল ২০৬ রান। ৪ উইকেট পড়েছিল বাংলার। কিন্তু প্রথম দিন খেলা হয়েছিল ৭৩ ওভার। দ্বিতীয় দিন খেলা হল ৫৫ ওভার। প্রথম দিন শেষ বেলায় কম আলোর জন্য খেলা হয়নি। দ্বিতীয় দিন খেলা শুরু হল দেরিতে। প্রথম সেশনে খেলাই হল না। শেষও হল তাড়াতাড়ি। অভিষেক ২১৯ বলে ১১৪ রান করেন। ১৪টি চার এবং একটি ছক্কা মারেন বাংলার উইকেটরক্ষক। ঋদ্ধিমান সাহা, শ্রীবৎস গোস্বামীর পর বাংলার আরও এক উইকেটরক্ষক দলকে ভরসা দিচ্ছেন।

অভিষেক ম্যাচ খেলতে নামা শুভম চট্টোপাধ্যায় ৬১ বলে ২১ রান করেন। স্পিনার করণ লাল ২৪ রানে অপরাজিত। আগের ম্যাচে ব্যাট হাতে দলকে ভরসা দেওয়া মহম্মদ কাইফ এই ম্যাচে করলেন ৫ রান। দিনের শেষে ক্রিজ়ে করণের সঙ্গে সূরজ সিন্ধু জয়সওয়াল।

ম্যাচ শুরুর আগে মনোজ তিওয়ারিরা জানিয়েছিলেন যে, তাঁরা সরাসরি ম্যাচ জিততে চাইছেন। কিন্তু আলো কম থাকায় দু’দিনে খেলা হল মাত্র ১২৮ ওভার। ফলে বাকি দুই দিনে বাংলার পক্ষে ছত্তীসগঢ়ের ২০ উইকেট তুলতে হবে বাংলাকে। যদিও মনোজদের ইনিংস এখনও শেষ হয়নি। তৃতীয় দিনে বাংলা আর কত রান তুলতে পারে সেই দিকে নজর থাকবে। তার পর দ্রুত বিপক্ষের উইকেটও তুলতে হবে বাংলাকে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE