Advertisement
০৬ মে ২০২৪
Cooch Behar Trophy

Cooch Behar Trophy 2021-22: কোচবিহার ট্রফির নক আউট পর্বে বাংলা, পোড়েলদের নিয়ে উচ্ছ্বসিত কোচ

প্রথম ইনিংসে হায়দরাবাদের থেকে পিছিয়ে পড়েছিল বাংলা। বৃহস্পতিবার চতুর্থ দিন তাদেরকে ১৪৫ রানে অল আউট করে ম্যাচ জিতে নিল বাংলার অনূর্ধ্ব-১৯ দল।

নক আউট পর্বে যাওয়া বাংলার অনূর্ধ্ব-১৯ দল।

নক আউট পর্বে যাওয়া বাংলার অনূর্ধ্ব-১৯ দল। —নিজস্ব চিত্র

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২৩ ডিসেম্বর ২০২১ ১৮:৪৭
Share: Save:

হায়দরাবাদ অনূর্ধ্ব-১৯ দলকে ১৫১ রানে হারিয়ে কোচবিহার ট্রফির নকআউট পর্বে বাংলা অনূর্ধ্ব-১৯ দল। দলের জয়ে খুশি কোচ দেবাঙ্গ গাঁধী। দলগত সাফল্যকেই গুরুত্ব দিচ্ছেন তিনি।

প্রথম ইনিংসে হায়দরাবাদের থেকে পিছিয়ে পড়েছিল বাংলা। বৃহস্পতিবার চতুর্থ দিনে হায়দরাবাদকে ১৪৫ রানে অল আউট করে ম্যাচ জিতে নিল বাংলার অনূর্ধ্ব-১৯ দল। দিনের শুরুটা ভালই করেছিল হায়দরাবাদ। কিন্তু বাংলার বোলারদের দাপটে হার মানতে হয় তাঁদের। ৪ উইকেট নিয়েছেন তৌফিক উদ্দিন। যুধাজিত গুহ নেন দুই উইকেট এবং সিদ্ধার্থ সিংহ নিয়েছেন তিন উইকেট। তাঁদের দাপটেই ১৪৫ রানে শেষ হয়ে যায় হায়দরাবাদ অনূর্ধ্ব-১৯ দল। ম্যাচের দুই ইনিংসেই রান পান ঈশান পোড়েলের খুড়তুতো ভাই এবং বাংলার অধিনায়ক অভিষেক পোড়েল (১০৪ এবং ৮৫ রান)।

কোচ দেবাঙ্গ বলেন, “এটা দলের সাফল্য। ছেলেদের চেষ্টা, অঙ্গীকার এবং চরিত্র প্রকাশ পেয়েছে এই জয়ের মধ্যে দিয়ে। অভিষেক এবং তৌফিক গোটা প্রতিযোগিতাতেই খুব ভাল খেলেছে। তবে দ্বিতীয় ইনিংসে চাপের মুখে রাহুল চৌধুরির শতরান সত্যিই প্রশংসনীয়। পাটা উইকেটে আমাদের পেসাররাও ভাল বল করেছে। সিদ্ধার্থ গুরুত্বপূর্ণ সময় উইকেট নিয়েছে। প্রথম ইনিংসে পিছিয়ে পড়েও যে ভাবে ছেলেরা ফিরে এসেছে, তার প্রশংসা করতেই হবে।”

২৭ ডিসেম্বর অন্ধ্রপ্রদেশের বিরুদ্ধে গ্রুপের শেষ ম্যাচ খেলতে নামবে বাংলা। সেই ম্যাচে ড্র করলেই কোয়ার্টার ফাইনাল খেলার সুযোগ পেয়ে যাবে বাংলা। ৪ জানুয়ারি থেকে শুরু প্রি-কোয়ার্টার ফাইনাল। গ্রুপের দ্বিতীয় দল খেলবে সেখানে। ৪ ম্যাচে ২২ পয়েন্ট নিয়ে নকআউট পর্বে যাওয়া নিশ্চিত করে ফেলেছে বাংলার অনূর্ধ্ব-১৯ দল। অন্ধ্রের বিরুদ্ধে ম্যাচের ফলের উপর নির্ভর করছে বাংলা কোয়ার্টার ফাইনাল খেলবে নাকি প্রি-কোয়ার্টার ফাইনাল।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cooch Behar Trophy CAB Devang Gandhi
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE