Advertisement
০৩ মে ২০২৪
India vs England

স্টোকসের দেশে দাম নেই রোহিত, কোহলিদের খেলার! তীব্র প্রতিবাদ ব্রিটিশ সাংসদের

ভারতের মাটিতে কিছু দিন পরেই টেস্ট সিরিজ়‌ খেলতে আসবে ইংল্যান্ড। তবে ইংল্যান্ডে সেই সিরি‌জ় টিভি চ্যানেলে দেখা যাবে কি না, তাই নিয়েই তৈরি হয়েছে অনিশ্চয়তা। প্রতিবাদে সংসদে সরব হয়েছেন জেমি স্টোন নামে এক সাংসদ।

cricket

বিরাট কোহলি (বাঁ দিকে) এবং রোহিত শর্মা। — ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৪ জানুয়ারি ২০২৪ ১৯:০৩
Share: Save:

ভারতের মাটিতে কিছু দিন পরেই টেস্ট সিরিজ়‌ খেলতে আসবে ইংল্যান্ড। বহু প্রতীক্ষিত সেই সিরিজ় নিয়ে এখন থেকেই উত্তেজনা শুরু হয়েছে। তবে ইংল্যান্ডে সেই সিরি‌জ় টিভি চ্যানেলে দেখা যাবে কি না, তাই নিয়ে তৈরি হয়েছে অনিশ্চয়তা। এখনও কোনও সংস্থা এই সিরিজ়‌ দেখাতে আগ্রহী হয়নি। এর প্রতিবাদে সংসদে সরব হয়েছেন জেমি স্টোন নামে এক সাংসদ। তাঁর দাবি, ইংল্যান্ডের বাজ়বল ক্রিকেট গোটা দেশের মানুষের জন্য বিনামূল্যে দেখানোর ব্যবস্থা করা হোক।

এই সিরিজ়‌ শুরু হতে আর দু’সপ্তাহও বাকি নেই। কিন্তু ইংল্যান্ডে কোন চ্যানেল খেলা দেখাবে তা এখনও জানা যাচ্ছে না। ইংল্যান্ডের এক দৈনিকের খবর, লাভজনক নয় বলে কোনও সংস্থাই আগ্রহ দেখাচ্ছে না। প্রতিবাদে সাংসদ জেমি একটি চিঠি লিখেছেন ডিজিটাল, সংস্কৃতি, সংবাদমাধ্যম এবং খেলাধুলোর দায়িত্বে থাকা সচিব লুসি ফ্রেজ়ারকে। তিনি লিখেছেন, “বাজ়‌বল দেখার অধিকার প্রত্যেক দেশবাসীর রয়েছে। বিশেষত তরুণ প্রজন্মের যারা সদ্য ক্রিকেট খেলা শিখেছে।”

তিনি আরও লিখেছেন, “(বেন) স্টোকস এবং ব্রেন্ডন ম্যাকালামের বৈপ্লবিক ক্রিকেট-দর্শন অনেককেই প্রথম বারের মতো হাতে ব্যাট-বল তুলে নিতে অনুপ্রাণিত করেছে। ভারতের বিরুদ্ধে আসন্ন সিরিজ় সাম্প্রতিককালের সবচেয়ে উত্তেজক সিরিজ় হতে চলেছে। কিন্তু আমি চিন্তিত এটা নিয়ে যে কেউ এই খেলা দেখতে পাবেন না।”

২০২১ সালে ইংল্যান্ডের শেষ ভারত সফরের সময়েও একই জিনিস হয়েছিল। শেষ মুহূর্তে খেলা সম্প্রচারের দায়িত্ব নিয়েছিল চ্যানেল ৪। সেই সময়ে লকডাউনের পর সিরিজ় আয়োজিত হয়েছিল। জেমির দাবি, সরকারের উচিত বিষয়টিতে হস্তক্ষেপ করা যাতে সবাই সিরিজ়‌ দেখতে পারেন।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England Virat Kohli Rohit Sharma
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE