Advertisement
০২ মে ২০২৪
CAB

Bengal Cricket: মনোজ, সুদীপদের জন্য স্বাস্থ্য শিবিরের আয়োজন করতে চলেছে সিএবি

রাজ্যে করোনার সংক্রমণ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের স্বাস্থ্যের খেয়াল রাখতে নতুন উদ্যোগ নিতে চলেছে সিএবি।

মনোজদের জন্য উদ্যোগ।

মনোজদের জন্য উদ্যোগ। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ৩১ ডিসেম্বর ২০২১ ১৯:৪৪
Share: Save:

রাজ্যে করোনার সংক্রমণ ক্রমশ বাড়ছে। এই পরিস্থিতিতে ক্রিকেটারদের স্বাস্থ্যের খেয়াল রাখতে নতুন উদ্যোগ নিতে চলেছে সিএবি। সংস্থার সঙ্গে জড়িত প্রায় প্রত্যেকের স্বাস্থ্য পরীক্ষা করা হবে। আগামী ৩-৫ জানুয়ারি এই প্রক্রিয়া চলবে বলে জানা গিয়েছে। এ কাজে সিএবি-কে সাহায্য করবে একটি বেসরকারি সংস্থা।

বাংলার সমস্ত বিভাগের পুরুষ এবং মহিলা দল, সাপোর্ট স্টাফ, প্রাক্তন জাতীয় ক্রিকেটার এবং আধিকারিক, বর্তমান কমিটির সদস্য এবং অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা বিনামূল্যে স্বাস্থ্য পরীক্ষা করানোর সুযোগ পাবেন। মোট পাঁচটি পরীক্ষা করা হবে। এগুলি হল: বোন মিনারেল ডেনসিটি, পালমোনারি ফাংশন, হিমোগ্লোবিন, বডি মাস ইনডেক্স এবং ইসিজি। এরপর ডাক্তারের সঙ্গে পরামর্শ করার সুযোগও থাকছে।

সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া বলেছেন, “ক্রিকেটার, কমিটির সদস্য, আম্পায়ার, স্কোরার, প্রত্যেকেই সংস্থার গুরুত্বপূর্ণ অংশ। তাঁদের জন্যেই এই শিবিরের আয়োজন করা হয়েছে। খোদ মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় চেয়েছিলেন যাতে ক্রিকেটারদের স্বাস্থ্য পরীক্ষা করা হয়।”

সচিব স্নেহাশিস গঙ্গোপাধ্যায় বলেছেন, “মরসুম শুরুর আগে স্বাস্থ্য পরীক্ষা করে নেওয়া প্রয়োজন যাতে পরে কোনও সমস্যা না দেখা দেয়। কারণ, সাম্প্রতিক কালে খেলার মাঠে অনেক দুর্ঘটনাই আমরা দেখেছি। সেই পরিস্থিতি এড়ানোর জন্যেই এই শিবিরের আয়োজন।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

CAB Health Camp Manoj Tiwary Sudip Chatterjee
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE