Advertisement
০৫ মে ২০২৪
ICC World Test Championship

ভারতীয় দলে দু’জনের প্রত্যাবর্তন, ছাঁটাই তিন! রাহানে ছাড়া দলে ফিরলেন কে? বাদ পড়লেন কারা?

রাহানেকে হঠাৎ ফিরিয়ে আনা হল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। ফিরেছেন আরও এক ক্রিকেটার। অস্ট্রেলিয়ার বিরুদ্ধে শেষ টেস্ট সিরিজ়ে খেলা তিন ক্রিকেটার বাদ।

Ajinkya Rahane in Test squad

রাহানেকে হঠাৎ ফিরিয়ে আনা হল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। —ফাইল চিত্র

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ২৫ এপ্রিল ২০২৩ ১২:২৯
Share: Save:

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দলে ফিরলেন অজিঙ্ক রাহানে। তিনি শেষ টেস্ট খেলেছিলেন গত জানুয়ারি মাসে। তার পর ছেঁটে ফেলা হয়েছিল তাঁকে। সেই রাহানেকে হঠাৎ ফিরিয়ে আনা হল টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে। বাদ পড়লেন সূর্যকুমার যাদবরা।

এই বছর অস্ট্রেলিয়ার বিরুদ্ধে চারটি টেস্ট খেলেছিল ভারত। ঘরের মাঠে সেই টেস্টগুলিতে ১৭ জনের দল ঘোষণা করেছিল বিসিসিআই। সেই দলে থাকা শ্রেয়স আয়ারের চোট রয়েছে। সেই কারণে তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে রাখা হয়নি। সেই জায়গায় ফিরলেন রাহানে। বাদ পড়লেন সূর্যকুমার এবং ঈশান কিশন।

সূর্যকুমার একটি টেস্ট খেলেছেন এখনও পর্যন্ত। টি-টোয়েন্টিতে আইসিসি-র ক্রমতালিকায় এক নম্বরে থাকা সূর্যকুমার অভিষেক টেস্টে করেন ৮ রান। তার পরে আর সুযোগ পাননি তিনি। বাদ পড়লেন বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের দল থেকেও। সূর্য একটি ম্যাচ খেলার সুযোগ পেলেও তরুণ উইকেটরক্ষক ঈশান সেটাও পাননি। কোনও ম্যাচ না খেলেই টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালের দল থেকে বার পড়লেন ঈশান। যদিও ১৭ জনের দল ছিল অস্ট্রেলিয়ার বিরুদ্ধে। টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে ঘোষণা করা হয়েছে ১৫ জনের দল।

বাদ পড়েছেন কুলদীপ যাদবও। বাঁহাতি স্পিনারকে ওভালের পিচে নিয়ে যাওয়া হবে না। টেস্ট চ্যাম্পিয়নশিপের দলে রাখা হয়েছে রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা এবং অক্ষর পটেল। এই তিন স্পিনারই ব্যাট করতে পারেন। সেই কারণেই কুলদীপের জায়গা হল না ১৫ জনের দলে। সুযোগ পেলেন শার্দূল ঠাকুর। তিনি পেসার অলরাউন্ডার। পেস সহায়ক পিচে শার্দূলকে কাজে লাগতে পারে ভারতের। তিনি যেমন ব্যাটিং গভীরতা বাড়াবেন, তেমনই বল হাতে বাড়তি সুবিধা দিতে পারেন দলকে।

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ভারতীয় দল: রোহিত শর্মা (অধিনায়ক), শুভমন গিল, লোকেশ রাহুল, চেতেশ্বর পুজারা, বিরাট কোহলি, অজিঙ্ক রাহানে, শ্রীকর ভরত (উইকেটরক্ষক), রবিচন্দ্রন অশ্বিন, রবীন্দ্র জাডেজা, অক্ষর পটেল, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব এবং জয়দেব উনাদকট।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

ICC World Test Championship Team India BCCI WTC
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE