Follow us on

Download the latest Anandabazar app

© 2021 ABP Pvt. Ltd.

Advertisement

২১ জানুয়ারি ২০২২ ই-পেপার

India Vs New Zealand 2021: কানপুরে লজ্জার রেকর্ড স্পর্শ পুজারার, খারাপ ফর্ম জারি অধিনায়ক অজিঙ্ক রহাণেরও

নিজস্ব প্রতিবেদন
কলকাতা ২৮ নভেম্বর ২০২১ ১৪:১৩
প্রশ্নের মুখে ভারতের দুই অভিজ্ঞ ক্রিকেটার

প্রশ্নের মুখে ভারতের দুই অভিজ্ঞ ক্রিকেটার
ফাইল চিত্র

বিরাট কোহলী, রোহিত শর্মারা না থাকায় ভারতীয় ব্যাটিংয়ের ভার ছিল কানপুর টেস্টের অধিনায়ক অজিঙ্ক রহাণে ও সহ-অধিনায়ক চেতেশ্বর পুজারার উপর। কিন্তু দ্বিতীয় ইনিংসে দু’জনেই ব্যর্থ হলেন। সেই সঙ্গে ব্যাটার হিসাবে এক লজ্জার রেকর্ড করলেন পুজারা। ভারতীয়দের মধ্যে তিন নম্বরে ব্যাট করতে নেমে সব থেকে বেশি ইনিংস ধরে শতরান করতে পারেননি তিনি।

টেস্টে ভারতের তিন নম্বর ব্যাটার হিসাবে গত ৩৯ ইনিংসে শতরান করতে পারেননি পুজারা। ২০১৯ সালে শেষ বার এসেছিল শতরান। তার পর থেকে তিন অঙ্কের সংখ্যায় পৌঁছতে পারেননি এই ডান হাতি ব্যাটার। এর আগে এই রেকর্ড ছিল ভারতের প্রাক্তন অধিনায়ক অজিত ওয়াদেকরের দখলে। ১৯৬৮ থেকে ১৯৭৪ সাল পর্যন্ত তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৯ ইনিংসে শতরান করতে পারেননি তিনি। সেই রেকর্ড ছুঁলেন পুজারা।

Advertisement

এর আগেও এক বার এই ধরনের রান খরা দেখা গিয়েছিল পুজারার ব্যাট থেকে। ২০১৩ থেকে ২০১৬ সালের মধ্যে তিন নম্বরে ব্যাট করতে নেমে ৩৭ ইনিংসে শতরান আসেনি তাঁর ব্যাট থেকে। যদিও ৩৮ তম ইনিংসে শতরান করেছিলেন পুজারা।

প্রশ্ন উঠছে রহাণের ব্যাটিং দেখেও। মাত্র ৪ রান করে দ্বিতীয় ইনিংসে আউট হয়েছেন তিনি। চলতি বছর রহাণের ব্যাটিং গড় ২০-র নীচে। প্রথম বারের জন্য তাঁর সামগ্রিক ব্যাটিং গড় ৪০-এর নীচে নেমেছে। অন্য দিকে অভিষেক টেস্টে দুরন্ত খেলছেন শ্রেয়স আয়ার। মুম্বইয়ে দ্বিতীয় টেস্টে দলে ফিরবেন কোহলী। ফলে এক জন ব্যাটারকে জায়গা ছাড়তে হবে। সেখানে কি কোপ পড়তে পারে রহাণে বা পুজারার উপর?

আরও পড়ুন

Advertisement