Advertisement
০৪ মে ২০২৪
Cheteshwar Pujara

জবাব, ভারতীয় দল থেকে বাদ পড়েই শতরান পুজারার

ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দল থেকে বাদ পড়েছেন চেতেশ্বর পুজারা। ফিরেছেন ঘরোয়া ক্রিকেট খেলতে। দলীপ ট্রফিতে ফিরেই শতরান করলেন তিনি। মধ্যাঞ্চলের বিরুদ্ধে তিন অঙ্কের রান করলেন তিনি।

pujara

চেতেশ্বর পুজারা। — ফাইল চিত্র

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ০৭ জুলাই ২০২৩ ১৬:১৬
Share: Save:

ওয়েস্ট ইন্ডিজ়‌ের বিরুদ্ধে টেস্ট সিরিজ়ের দল থেকে বাদ পড়েছেন তিনি। খেলতে হচ্ছে ঘরোয়া ক্রিকেটে। সেখানেই রানে ফিরলেন চেতেশ্বর পুজারা। জবাব দিলেন সমালোচনার। দলীপ ট্রফিতে শতরান করলেন পশ্চিমাঞ্চলের ব্যাটার। বেঙ্গালুরুর আলুরে শুক্রবার মধ্যাঞ্চলের বিরুদ্ধে শতরান করেছেন তিনি। প্রথম শ্রেণির ক্রিকেটে ৬০টি শতরান হয়ে গেল তাঁর। ছুঁয়ে ফেললেন বিজয় হজারেকে। পুজারার ইনিংসের সৌজন্যে পশ্চিমাঞ্চলের লিড ৩০০ পেরিয়ে গেল। পুজারা শতরান করতে গিয়ে ১৩টি চার মেরেছেন।

প্রথম ইনিংসে রান পাননি পুজারা। মাত্র ২৮ রানে আউট হয়ে যান। দ্বিতীয় ইনিংসে আগের দিনই ৫০ করে ফেলেছিলেন। শুক্রবার তাঁকে টলানো যায়নি। গোটা ইনিংসেই শটের উপরে নিয়ন্ত্রণ ছিল সৌরাষ্ট্রের ব্যাটারের। মধ্যাঞ্চলের বোলাররা তাঁকে সমস্যায় ফেলতে পারেননি। তবে এটাও ঠিক, খুব দ্রুতগতিতে রান করতে পারেননি তিনি। একটা দিক ধরে রেখেছিলেন। মারার বলে মেরেছেন।

দিনের প্রথম ওভারেই আউট হন সরফরাজ খান। পরে হেট পটেলের সঙ্গে ৪৭ রানের জুটি গড়েছিলেন পুজারা। হেটকে আউট করেন সারাংশ জৈন। তার পরের ব্যাটার অতীত শেঠ আউট হন মাত্র সাত রান করে। রান পাননি সৌরাষ্ট্রে পুজারার সতীর্থ ধর্মেন্দ্রসিংহ জাডেজাও। দ্বিতীয় সেশনে সৌরভ কুমারকে দু’টি চার মেরে শতরান করেন পুজারা।

খারাপ ফর্মের কারণে জাতীয় দল থেকে বাদ পড়েছেন পুজারা। প্রথম ইনিংসে খারাপ শট খেলতে গিয়ে আউট হয়েছিলেন। তাতে ফের পুজারার ফর্ম নিয়ে প্রশ্ন উঠে গিয়েছিল। কিন্তু দ্বিতীয় ইনিংসে অনেক সাবলীল লেগেছে তাঁকে। পেস সহায়ক উইকেটে শিবম মাভি এবং আবেশ খান ভালই বোলিং করছিলেন। কিন্তু পুজারাকে টলাতে পারেননি তাঁরা। অভিজ্ঞতা কাজে লাগিয়ে শতরান করেন পুজারা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Cheteshwar Pujara Duleep Trophy
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE