Advertisement
০১ মে ২০২৪
Ranji Trophy 2024

ঈশানদের বোলিং নিয়ে খুশি নন কোচ, অধিনায়ক, মুম্বইয়ের ইনিংস দ্রুত শেষ করতে চাইছেন মনোজ

ঈশান পোড়েলের বোলিং নিয়ে খুশি হতে পারছেন না বাংলার কোচ এবং অধিনায়ক। যদিও ঈশানের পাশে থাকার বার্তা দিলেন কোচ লক্ষ্মীরতন শুক্ল। অধিনায়ক মনোজ তিওয়ারি শনিবার সকালে দ্রুত মুম্বইয়ের ইনিংস শেষ করতে চাইছেন।

ishan porel

ঈশান পোড়েল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০২ ফেব্রুয়ারি ২০২৪ ১৮:৩১
Share: Save:

ইডেনে মুম্বই এক দিনে ৩৩০ রান তুলল। বাংলার বোলারদের মধ্যে সব থেকে দুর্বল দেখাল ঈশান পোড়েলকে। তাঁর বোলিং নিয়ে খুশি হতে পারছেন না বাংলার কোচ এবং অধিনায়ক। যদিও ঈশানের পাশে থাকার বার্তা দিলেন কোচ লক্ষ্মীরতন শুক্ল। অধিনায়ক মনোজ তিওয়ারি শনিবার সকালে দ্রুত মুম্বইয়ের ইনিংস শেষ করতে চাইছেন।

শুক্রবার থেকে ইডেনে শুরু হয়েছে বাংলা বনাম মুম্বই রঞ্জি ম্যাচ। সেই ম্যাচে টস জিতে প্রথমে বল করার সিদ্ধান্ত নেন মনোজ। কিন্তু মুম্বইয়ের ব্যাটারদের বিরুদ্ধে সুবিধা করতে পারেননি বাংলার বেশির ভাগ বোলার। সূরজ সিন্ধু জয়সওয়াল সারা দিনে ২৬ ওভার বল করলেন। তিনটি উইকেটও নিলেন। কিন্তু তাঁর উপর এই বাড়তি চাপের অন্যতম কারণ ঈশান। চন্দননগরের পেসার শুক্রবার ১৭ ওভার বল করে ৭৪ রান দিলেন। নিলেন একটি উইকেট। ফেললেন একটি ক্যাচ। লক্ষ্মী বললেন, “লাইন এবং লেংথে কিছু সমস্যা হয়েছে। তবে ঈশানের পাশে আছি আমি। সব ক্রিকেটারের পাশেই আমি থাকি। ওর পাশেও থাকব।” মনোজ বলেন, “ঈশান অভিজ্ঞ বোলার। সেই কারণেই মুম্বইয়ের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ ম্যাচে দলে নেওয়া হয়েছে ওকে। তবে সূরজকে এই ম্যাচে বাড়তি দায়িত্ব নিতে হয়েছে।”

মুম্বই ৩৩০ তোলায় বাংলার উপর যে চাপ তৈরি হয়েছে তা ম্যাচ শেষে মেনে নিলেন কোচ এবং অধিনায়ক। মনোজ বলেন, “কত রানে মুম্বইকে থামাতে পারলে সুবিধা হবে সেটা ভাবছি না। শুধু জানি শনিবার দ্রুত ওদের ইনিংস শেষ করতে হবে।” ম্যাচের ফেরার ব্যাপারে আশাবাদী লক্ষ্মীও। তিনি বলেন, “নিজেদের সেরাটা দেব ম্যাচে ফেরার জন্য। বোলারেরা নিজেদের সেরাটা দেওয়ার চেষ্টা করেছে। কিন্তু দিনটা আমাদের ছিল না। আশা করি শনিবার দ্রুত মুম্বইকে আউট করে আমরা পাল্টা চাপ তৈরি করতে পারব।”

শুক্রবার মুম্বইয়ের হয়ে ৭২ রান করেন অধিনায়ক শিবম দুবে। ৭১ রান করেন সূর্যাংশ শেদগে। ৫৫ রান করে অপরাজিত তানুশ কোটিয়ান। ওপেনার পৃথ্বী শ করেন ৩৫ রান।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE