Advertisement
০৩ মে ২০২৪
PSL 2024

পাকিস্তানের ঘরোয়া লিগে আবার বিতর্ক, ব্যাটার আউট হয়েও বেঁচে গেলেন প্রযুক্তির ভুলে

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বিতর্ক লেগেই রয়েছে। এ বার অবশ্য কোনও ক্রিকেটার নয়, প্রযুক্তির ভুলে বিতর্ক তৈরি হয়েছে। দাবি, তাতে ম্যাচের ফলাফলই বদলে গিয়েছে।

cricket

পাকিস্তান সুপার লিগের ট্রফি। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৪ ফেব্রুয়ারি ২০২৪ ১৪:২৬
Share: Save:

পাকিস্তান সুপার লিগে (পিএসএল) বিতর্ক লেগেই রয়েছে। এ বার অবশ্য কোনও ক্রিকেটার নয়, প্রযুক্তির ভুলে বিতর্ক তৈরি হয়েছে। তার ফলে এক ব্যাটার আউট হওয়া সত্ত্বেও তাঁকে আউট দেওয়া হয়নি। শেষ পর্যন্ত তিনিই দলকে ম্যাচ জিতিয়ে দিয়েছেন।

কোয়েটা গ্ল্যাডিয়েটর্স বনাম ইসলামাবাদ ইউনাইটেড ম্যাচে এই ঘটনা ঘটেছে। ইসলামাবাদের সলমন আগার বল সুইপ করতে গিয়ে ফস্কান কোয়েটার ব্যাটার রিলি রুসো। সেটি তাঁর প্যাডে লাগে। আম্পায়ার আলিম দার আউটের ঘোষণা করেন। রুসো ডিআরএস নেন। হক-আই প্রযুক্তিতে দেখা যায় বল স্টাম্পের বাইরে দিয়ে বেরিয়ে যাচ্ছে। আম্পায়ার তো বটেই, ইসলামাবাদের ক্রিকেটারেরাও তা দেখে হকচকিয়ে যান। শেষ পর্যন্ত ৩৪ বলে অপরাজিত ৩৮ রান করে কোয়েটাকে জিতিয়ে দেন রুসো।

ম্যাচের পরেই হক-আই সংস্থার তরফে ক্ষমা চাওয়া হয়। তারা জানিয়েছে, বল যে পথে যাওয়ার কথা ছিল তা দেখানো হয়নি প্রযুক্তিতে। কী ভাবে এই ভুল হল তার ব্যাখ্যা দেওয়া হয়নি। ইসলামাবাদের অধিনায়ক শাদাব খান বেশ বিরক্ত। বলেছেন, “প্রযুক্তির ভুলেই আমরা হারলাম। বল ট্র্যাকিংয়ে অন্য একটা ডেলিভারির ভিডিয়ো দেখা গেল। ওতেই ম্যাচটা ঘুরে গেল। এত বড় প্রতিযোগিতায় এ ধরনের ভুল না হওয়াই ভাল। চার ওভার বল করেছি এই ম্যাচে। কোনও বলই এতটা ঘোরেনি। অথচ প্রযুক্তিতে দেখা গেল আগার বল অনেকটা ঘুরেছে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

PSL 2024 Rilee Rossouw DRS
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE