Advertisement
০২ মে ২০২৪
Rishabh Pant

আইপিএলের আগে কতটা তৈরি পন্থ, সাত দিন আগে জানিয়ে দিলেন দিল্লির কোচ পন্টিং

২২ মার্চ থেকে শুরু আইপিএল। তার আগে কতটা তৈরি হতে পেরেছেন ঋষভ পন্থ। জানিয়ে দিলেন দলের প্রধান কোচ রিকি পন্টিং।

cricket

রিকি পন্টিং (বাঁ দিকে) ও ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ১৫ মার্চ ২০২৪ ২১:০২
Share: Save:

আইপিএলের আগে অনুশীলন শুরু করেছেন ঋষভ পন্থ। তাঁকে দেখে খুশি দিল্লি ক্যাপিটালসের প্রধান কোচ রিকি পন্টিং। পন্থ কতটা তৈরি তা প্রতিযোগিতা শুরুর সাত দিন আগে জানিয়েছেন পন্টিং।

দিল্লির কোচ জানিয়েছেন, আগের মতো ফর্মেই রয়েছেন পন্থ। পন্টিং বলেন, “গত বছর পন্থকে খুব মিস্‌ করেছিলাম। ও থাকলে গোটা দল আনন্দে থাকে। ও দলে ইতিবাচক মানসিকতা নিয়ে আসে। এ বার সেটা দেখতে পাচ্ছি। আগের মতোই ফর্মে ব্যাট করছে পন্থ। ওকে ফর্মে ফিরতে দেখে গোটা দলের উৎসাহ আরও বেড়ে গিয়েছে।”

২০২২ সালের ৩০ ডিসেম্বর গাড়ি দুর্ঘটনায় গুরুতর আহত হয়েছিলেন পন্থ। প্রাণে বেঁচে গেলেও তিনি যে আবার ক্রিকেটে ফিরতে পারবেন সে কথা কেউ ভাবেননি। দু’টি অস্ত্রোপচার হয়েছিল পন্থের। তিনি হাল ছাড়েননি। ধীরে ধীরে নিজেকে সুস্থ করে তুলেছেন। অনুশীলন করেছেন। বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে সময় কাটিয়েছেন। এ বারের আইপিএল খেলার জন্য তাঁকে ছাড়পত্র দিয়েছেন চিকিৎসকেরা। তার পরেই দিল্লি শিবিরে যোগ দিয়েছেন দলের অধিনায়ক।

২২ মার্চ থেকে শুরু এ বারের আইপিএল। ২৩ মার্চ পঞ্জাব কিংসের বিরুদ্ধে দিল্লির প্রথম ম্যাচ। তার আগে অবশ্য কিছুটা চিন্তায় রয়েছেন পন্টিং। কারণ, এখনও তাঁদের প্রস্তুতি পুরো দমে হয়নি বলেই মনে হয়েছে তাঁর। পন্টিং বলেন, “সবে শুরু হয়েছে। এখনও পুরো দমে অনুশীলন শুরু করতে পারিনি। প্রথম ম্যাচের কথা এখনও ভাবছি না। ধীরে ধীরে নিজেদের তৈরি করছি। আশা করছি, আইপিএল শুরু হওয়ার আগে সবাই নিজেদের সেরা ফর্মে চলে আসবে।”

শুধু প্লে-অফের কথা ভাবছেন না পন্টিং। তাঁর লক্ষ্য চ্যাম্পিয়ন হওয়া। পন্টিংয়ের কোচিংয়ে এক বার ফাইনাল খেলে হারতে হয়েছে দিল্লিকে। এ বার সেটা হোক তিনি চান না। পন্টিং বলেন, “আমি প্লে-অফে খেলার কথা ভাবি না। আমি শুধু জেতার কথা ভাবি। সেটাই দলের সবাইকে বলেছি। সবাই সে ভাবেই তৈরি হচ্ছে। প্রতি বার চ্যাম্পিয়ন হওয়ার লক্ষ্যেই আমরা শুরু করি। এ বারও সেটা করব। আশা করছি এ বার ফল ভাল হবে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE