Advertisement
০১ মে ২০২৪
Deepti Sharma

বাংলার দুই ক্রিকেটারের দাপট, অস্ট্রেলিয়াকেও শাসন ভারতের মেয়েদের, এগিয়ে ১৫৭ রানে

বাংলার দুই ক্রিকেটার রিচা ঘোষ এবং দীপ্তি শর্মার দাপটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টেস্টেও শাসন করছেন ভারতের মহিলা ক্রিকেটারেরা। দ্বিতীয় দিনে তারা এগিয়ে ১৫৭ রানে।

cricket

দীপ্তি শর্মা এবং পূজা বস্ত্রকর। ছবি: পিটিআই।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২২ ডিসেম্বর ২০২৩ ১৯:৫০
Share: Save:

প্রথমে রিচা ঘোষ। তার পরে দীপ্তি শর্মা। বাংলার দুই ক্রিকেটারের দাপটে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একমাত্র টেস্টেও শাসন করছেন ভারতের মহিলা ক্রিকেটারেরা। শুক্রবার দ্বিতীয় দিনের শেষে ১৫৭ রানে এগিয়ে রয়েছে ভারত। প্রথম ইনিংসে অস্ট্রেলিয়ার ২১৯ রানের জবাবে ভারতের রান ৭ উইকেটে ৩৭৬।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে এই টেস্টেই অভিষেক হয় রিচার। বাংলার উইকেটরক্ষককে দলে নিলেও তাঁকে গ্লাভস দেননি হরমনপ্রীত কৌরেরা। উইকেটরক্ষার দায়িত্ব ছিল যস্তিকা ভাটিয়ার উপর। ব্যাটার হিসাবেই দলে জায়গা করে নেন রিচা। সেই ভরসার মান রাখেন তিনি। ১০৪ বলে ৫২ রান করেন রিচা। সাতটি চার মারেন তিনি।

রিচা ফিরতেই হঠাৎ তাসের ঘরের মতো ভেঙে পড়ে ভারতের ব্যাটিং। অ্যাশলে গার্ডনারের সৌজন্যে ১৪ রানের মধ্যে ৪ উইকেট হারায় ভারত। কিন্তু ধস সামলে দেন দীপ্তি এবং পূজা বস্ত্রকর। দু’জনে মিলে এখনও পর্যন্ত অষ্টম উইকেটে অবিচ্ছিন্ন জুটিতে ১০৭ রান যোগ করেছেন। দীপ্তি খেলছেন ৭০ রানে। পূজা খেলছেন ৩৩ রানে। গার্ডনার (৪/১০০) ছাড়া বাকি অসি বোলারদের কেউ প্রভাব ফেলতে পারেননি।

ডান হাতি স্পিনার গার্ডনার মহিলাদের অ্যাশেজ়ে আট উইকেট নিয়েছিলেন। ভারতীয়দেরও এ দিন চাপে ফেলে দিয়েছিলেন তিনি। লাইন এবং লেংথ অটুট রেখে নিয়মিত ব্যবধানে উইকেট পেতে থাকেন তিনি। কিন্তু দীপ্তি এবং পূজা সেই ভাঙল সামলে দেন। উইকেট কামড়ে পড়ে থাকেন দুই ভারতীয় ক্রিকেটারই।

১৪৭ বলে ৭০ রানে দীপ্তি মেরেছেন ৯টি চার। অন্য দিকে, চারটি বাউন্ডারির সাহায্যে ১১৫ বলে ৩৩ রানে অপরাজিত পূজা। আগের দিনই বল হাতে ৪টি উইকেট নিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Deepti Sharma Richa Ghosh Team India Women
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE