Advertisement
১৮ মে ২০২৪
Rishabh Pant

হাঁটু মুড়ে বসছেন পন্থ, ভারতীয় উইকেটরক্ষকের উন্নতি দেখে আশা ফিরছে সমর্থকদের

এক সময় ক্রাচ নিয়ে হাঁটছিলেন পন্থ, এখন পায়ের উপর চাপ দিয়ে ব্যায়ামও করতে পারছেন। তাঁর সুস্থ হয়ে ওঠার খবর দিল দিল্লি ক্যাপিটালস।

rishabh pant

ঋষভ পন্থ। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
শেষ আপডেট: ৩০ জুন ২০২৩ ১৭:২৪
Share: Save:

ব্যায়াম করছেন ঋষভ পন্থ। ভারতীয় উইকেটরক্ষকের সেই ভিডিয়ো পোস্ট করল দিল্লি ক্যাপিটালস। গত বছর ডিসেম্বরে গাড়ি দুর্ঘটনায় আহত হন পন্থ। এক সময় ক্রাচ নিয়ে হাঁটছিলেন তিনি, এখন পায়ের উপর চাপ দিয়ে ব্যায়ামও করতে পারছেন।

পন্থের ব্যায়ামের ভিডিয়ো পোস্ট করে দিল্লি ক্যাপিটালসের তরফে লেখা হয়, “তোমাকে আবার মাঠে গর্জন করতে দেখতে চাই।” ভারতীয় দলও পন্থের অভাব বোধ করছে। টেস্ট ক্রিকেটে পন্থের বদলে খেলা শ্রীকর ভরত এখনও তৈরি নন। তিনি ব্যাটিং বা উইকেটকিপিং কোনওটাই সে ভাবে করতে পারছেন না। সাদা বলের ক্রিকেটেও এখনও পাকাপাকি ভাবে কেউ জায়গা করতে পারেননি। লোকেশ রাহুলও চোট পেয়েছেন। তিনিও দলের বাইরে।

কিছু দিন আগে পন্থের বয়স কমানো নিয়ে চর্চা শুরু হয়েছিল। নিজের জন্মদিন হিসাবে চিহ্নিত করেছেন এই বছরের ৫ জানুয়ারি তারিখটিকে। অর্থাৎ, এখন পন্থের বয়স পাঁচ মাস। তথ্য অনুযায়ী পন্থের জন্ম ১৯৯৭ সালের ৪ অক্টোবর। অথচ বুধবার সমাজমাধ্যমে নিজের অ্যাকাউন্টে পন্থ জানিয়েছেন, তাঁর জন্ম তারিখ ৫ জানুয়ারি ২০২৩। এক ধাক্কায় নিজের বয়স প্রায় ২৫ বছর কমিয়ে ফেলেছেন পন্থ। জন্ম তারিখ পরিবর্তন নিয়ে পন্থ নিজে কিছু জানাননি। ক্রিকেটপ্রেমীরা মনে করছেন, ভয়াবহ গাড়ি দুর্ঘটনা থেকে বেঁচে ফিরতে পারার বিষয়টিকে ‘নতুন জন্ম’ হিসাবে চিহ্নিত করতে চেয়েছেন পন্থ।

২০২২ সালের ৩০ ডিসেম্বর দিল্লি থেকে গাড়ি চালিয়ে রুরকির বাড়িতে ফেরার সময় ভয়াবহ দুর্ঘটনার কবলে পড়েন পন্থ। ডান পায়ের হাঁটু-সহ শরীরের একাধিক জায়গায় গুরুতর চোট পেয়েছিলেন। ভারতীয় ক্রিকেট বোর্ড তাঁকে চিকিৎসার জন্য এয়ার অ্যাম্বুল্যান্সে করে মুম্বইয়ে নিয়ে যায়। সেখানকার এক বেসরকারি হাসপাতালে একাধিক বার অস্ত্রোপচার হয় পন্থের। দুর্ঘটনার ভয়াবহতা এতটাই ছিল যে প্রাথমিক ভাবে তরুণ উইকেটরক্ষক-ব্যাটারের ক্রিকেট ভবিষ্যৎ নিয়ে আশঙ্কা তৈরি হয়েছিল ক্রিকেটপ্রেমীদের মধ্যে। তবে তাঁদের আশ্বস্ত করে ধীরে ধীরে সুস্থ হয়ে উঠছেন পন্থ।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Rishabh Pant Delhi Capitals Team India
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE