Advertisement
০৩ মে ২০২৪
India vs England 2024

আর একটু হলে ছাড়তে হত ক্রিকেটই, অভিষেক টেস্টে অর্ধশতরান করে কী বললেন পাড়িক্কল?

দু’বছর আগে দেবদত্ত পাড়িক্কল পাকস্থলীর সমস্যায় ভুগছিলেন। ক্রিকেট খেলা পাকাপাকি ভাবে ছেড়ে দেওয়ার মুহূর্ত তৈরি হয়ে গিয়েছিল। সেখান থেকে কী ভাবে ঘুরে দাঁড়ালেন পাড়িক্কল।

cricket

দেবদত্ত পাড়িক্কল। ছবি: এক্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ০৮ মার্চ ২০২৪ ২০:৫৪
Share: Save:

দু’বছর আগে দেবদত্ত পাড়িক্কল ভাবতেও পারেননি বৃহস্পতিবারের মতো একটা দিন তাঁর জীবনে আসবে। পাকস্থলীর সমস্যায় ভুগছিলেন কর্নাটকের ক্রিকেটার। ক্রিকেট খেলা পাকাপাকি ভাবে ছেড়ে দেওয়ার মুহূর্ত তৈরি হয়ে গিয়েছিল। সেখান থেকে ঘুরে দাঁড়িয়ে শারীরিক উন্নতি করে, ঘরোয়া ক্রিকেটে রান করে ভারতীয় দলের হয়ে টেস্ট অভিষেক হওয়ার পর চোখে জল চলে আসে তাঁর। অভিষেক টেস্টেই অর্ধশতরান হাঁকানোর পর পাড়িক্কল জানালেন, এই অনুভূতি ভুলতে পারবেন না।

পাড়িক্কলের কথায়, “ওই অনুভূতি ভোলার নয়। পরিস্থিতি যা-ই হোক না কেন, জাতীয় দলের টুপি পাওয়ার স্বপ্ন ছোটবেলা থেকে সব ক্রিকেটারই দেখে আসে। সেটা সত্যি হওয়া অসাধারণ ব্যাপার।” তাঁর সংযোজন, “আমি ডাক পাওয়ার পর থেকেই তৈরি ছিলাম। আগের দিন রাতেই বলা হয়েছিল আমি খেলতে পারি। তাই সে ভাবেই প্রস্তুতি নিয়েছিলাম। সুযোগ পেয়ে সেটাকে ভাল করে কাজে লাগাতে চেয়েছি।”

শুক্রবার ভারতের প্রথম ইনিংসের একটা সময় পর পর চার মেরে খেলা জমিয়ে দিয়েছিলেন পাড়িক্কল। নিজের ইনিংস নিয়ে বলেছেন, “ব্যাট করতে নামার সময় একটু নার্ভাস লাগছিল। কিন্তু ইতিবাচক মানসিকতা রাখতে চেয়েছিলাম। শুরুর দিকে খেলা বেশ কঠিন ছিল। কিন্তু মাথা নীচু করে ক্রিজ়‌ কামড়ে পড়ে থাকার কারণেই সাফল্য পেয়েছি।”

নিজের কঠিন সময়ের কথা উল্লেখ করে পাড়িক্কল বলেছেন, “গত দুটো বছর শারীরিক কারণে কঠিন সময় কেটেছে। ক্রিকেট না খেলে চুপচাপ বসে থাকা কষ্টকর। সেই সময় অনেক তরুণ ক্রিকেটার ভাল খেলছিল। তাই বাড়িতে বসে থাকতে ভাল লাগছিল না। সুস্থ হওয়ার পর কঠোর পরিশ্রম করে খেলায় আরও মন দিই।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Devdutt Padikkal
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE