Advertisement
১৯ এপ্রিল ২০২৪
Dhruv Jural

টেস্টে প্রথম অর্ধশতরানের পর জুরেলের ‘স্যালুট’, ভাইরাল তাঁর উচ্ছ্বাসের ভিডিয়ো

সাফল্য পাওয়ার পর নানা ভাবে উচ্ছ্বাস প্রকাশ করেন খেলোয়াড়েরা। খেলার মাঠে তাঁদের উচ্ছ্বাসের কিছু ভঙ্গি জনপ্রিয় হয়ে যায়। তেমন জুরেলের উচ্ছ্বাসের ভঙ্গিও নজর কাড়ল।

picture of Dhruv Jurel

ধ্রুব জুরেল। —ফাইল চিত্র।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৫ ফেব্রুয়ারি ২০২৪ ১৩:৫৭
Share: Save:

রাঁচী টেস্টে ভারতকে লড়াইয়ে রেখেছেন ধ্রুব জুরেল। চাপের মুখে তাঁর ১৪৯ বলে লড়াকু ৯০ রানের ইনিংসের প্রশংসা করেছেন ক্রিকেট বিশেষজ্ঞেরাও। ২৩ বছরের ক্রিকেটারের ঠান্ডা মাথারও প্রশংসা করেছেন তাঁরা। ব্যাট হাতে নজর কাড়ার পাশাপাশি, আরও একটি কারণে আলোচনায় উঠে এসেছেন জুরেল।

রাজকোটে ৪ রানের জন্য অর্ধশতরান করতে পারেননি। রাঁচীতে শতরান হাতছাড়া করেছেন ১০ রানের জন্য। তবে প্রথম টেস্ট অর্ধশতরান করেছেন। জুরেলের ৯০ রানের লড়াকু ইনিংসে রয়েছে ৬টি চার এবং ৪টি ছয়। অর্ধশতরান পূর্ণ করার পর স্যালুট করেছেন উত্তরপ্রদেশের তরুণ ক্রিকেটার। তাঁর স্যালুট করার ভিডিয়ো ভাইরাল হয়েছে সমাজমাধ্যমে। জুরেলের বাবা ভারতীয় সেনার প্রাক্তন জওয়ান। কার্গিল যুদ্ধে অংশ নিয়েছিলেন তিনি। টেস্ট ক্রিকেটে প্রথম অর্ধশতরান করে জুরেল হয়তো এ ভাবে তাঁর বাবার অবদানকেই সম্মান জানানোর চেষ্টা করেছেন। হয়তো বা জাতীয় দলের জার্সি গায়ে সাফল্য পেয়ে দেশকে কুর্নিশ জানিয়েছেন। কারণ যাই হোক ক্রিকেটপ্রেমীরা জুরেলের প্রশংসাই করেছেন।

সুনীল গাওস্কর উইকেটের সামনে এবং পিছনে জুরেলের ক্রিকেটীয় দক্ষতা দেখে এবং ঠান্ডা মস্তিষ্কের প্রশংসা করে তাঁকে ‘ভবিষ্যতের ধোনি’ বলে উল্লেখ করেছেন। ২৩ বছরের ক্রিকেটারের ব্যাটিংয়ের পাশাপাশি, আলোচনায় উঠে এসেছে দেশের হয়ে তাঁর প্রথম অর্ধশতরানের উচ্ছ্বাসের ভঙ্গিও।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

India vs England 2024 Test Series
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE