Advertisement
০৭ মে ২০২৪
Virat Kohli

Dilip Vengsarkar: রোহিতকে এক দিনের নেতা করার সিদ্ধান্ত কি ঠিক? কী বললেন দেশের প্রাক্তন নির্বাচক প্রধান

কোহলীর জায়গায় রোহিতকে অধিনায়ক করা নিয়ে দু’রকমের মন্তব্য আসছে। এক দল বিসিসিআই-এর সিদ্ধান্তকে সমর্থন জানাচ্ছে। অন্য দল বিরোধিতা করছে।

রোহিতকে নিয়ে কী বললেন ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান

রোহিতকে নিয়ে কী বললেন ভারতের প্রাক্তন নির্বাচক প্রধান ফাইল চিত্র।

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ১১ ডিসেম্বর ২০২১ ১১:৩৭
Share: Save:

রোহিত শর্মাকে ভারতের এক দিনের দলের অধিনায়ক করার সিদ্ধান্তকে সমর্থন করলেন ভারতের প্রাক্তন অধিনায়ক তথা প্রাক্তন নির্বাচক প্রধান দিলীপ বেঙ্গসরকার। তিনি জানালেন, সাদা বলের ক্রিকেটে নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে রোহিতের। তাই তাঁকে দায়িত্ব দিয়ে সঠিক সিদ্ধান্তই নিয়েছেন নির্বাচকরা।

এক সর্বভারতীয় সংবাদ সংস্থাকে দেওয়া সাক্ষাৎকারে বেঙ্গসরকার বলেন, ‘‘টি২০ ও এক দিনের ক্রিকেটে রোহিতকে অধিনায়ক করে সঠিক সিদ্ধান্তই নিয়েছে বিসিসিআই। বেশ কয়েক বছর ধরে সাদা বলের ক্রিকেটে ভাল খেলছে রোহিত। তাই এ বার ওর অধিনায়ক হওয়ার সময় এসেছে। আমার মনে হয় এটা খুব ভাল সিদ্ধান্ত।’’

সাদা বলের ক্রিকেটে রোহিতের নেতৃত্ব দেওয়ার সহজাত ক্ষমতা রয়েছে বলেই জানিয়েছেন বেঙ্গসরকার। সেই সঙ্গে এই সিদ্ধান্তের ফলে বিরাট কোহলী শুধুমাত্র তাঁর ব্যাটিংয়ে নজর দিতে পারবেন বলেই মনে করেন তিনি। বেঙ্গসরকার বলেন, ‘‘কোহলী এ বার শুধু মাত্র টেস্ট ক্রিকেটে মন দেবে। সেই সঙ্গে নিজের ব্যাটিংয়ে নজর দেওয়ার আরও বেশি সময় পাবে। তাতে ভারতীয় ক্রিকেটেরই ভাল হবে। অন্য দিকে রোহিত সাদা বলের ক্রিকেটে নজর দিতে পারবে। আইপিএল-এ মুম্বই ইন্ডিয়ান্সকে পাঁচ বার চ্যাম্পিয়ন করেছে রোহিত। এর আগে যত বার ভারতকে নেতৃত্ব দিয়েছে ভাল করেছে। তাই ওই যোগ্য বিকল্প।’’

কোহলীর জায়গায় রোহিতকে অধিনায়ক করা নিয়ে যদিও দু’রকমের মন্তব্য আসছে প্রাক্তন ক্রিকেটারদের তরফে। এক দল বিসিসিআই-এর সিদ্ধান্তকে সমর্থন জানাচ্ছে। অন্য দল আবার কোহলীর পরিসংখ্যান তুলে ধরে বোর্ডের সিদ্ধান্তের বিরোধিতা করছে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE