Advertisement
২৫ এপ্রিল ২০২৪
Eden Gardens

Eden Gardens: ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তিনটি টি২০ ম্যাচ সম্ভবত ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি

সব কিছুই নির্ভর করছে কোভিড পরিস্থিতির উপর। যেখানে বোর্ড, সিএবি বা রাজ্য সরকারের কোনও হাত নেই। এই তিনটি দিন ধরেই প্রস্তুতি শুরু করেছে সিএবি।

ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল গত বছর ২১ নভেম্বর।

ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল গত বছর ২১ নভেম্বর। ফাইল ছবি

নিজস্ব সংবাদদাতা
কলকাতা শেষ আপডেট: ২০ জানুয়ারি ২০২২ ১৯:৩৬
Share: Save:

ইডেনে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এক দিনের সিরিজ নয়, হবে তিন ম্যাচের টি-টোয়েন্টি সিরিজ। সব কিছু ঠিকঠাক থাকলে এই তিনটি ম্যাচ হবে ১৬, ১৮ ও ২০ ফেব্রুয়ারি। ভারতীয় বোর্ডের পক্ষ থেকে সরকারি ঘোষণা দু’-এক দিনের মধ্যেই করা হবে।

তবে শেষ পর্যন্ত সব কিছুই নির্ভর করছে কোভিড পরিস্থিতির উপর। যেখানে ভারতীয় ক্রিকেট বোর্ড, সিএবি বা রাজ্য সরকারের কোনও হাত নেই। আপাতত এই তিনটি দিন ধরেই প্রস্তুতি শুরু করে দিয়েছে সিএবি।

দর্শক প্রবেশের অনুমতি থাকবে কি না, সেটিও নির্ভর করছে কোভিড পরিস্থিতির উপর। এর আগে ইডেনে শেষ আন্তর্জাতিক ম্যাচ হয়েছিল গত বছর ২১ নভেম্বর। নিউজিল্যান্ডের বিরুদ্ধে সেই টি-টোয়েন্টি ম্যাচে ৭০ শতাংশ দর্শক প্রবেশের অনুমতি ছিল। এ বার সিএবি আশাবাদী, অন্তত কিছু শতাংশ দর্শক প্রবেশের অনুমতি থাকবে। তবে যে ভাবে রাজ্য সরকার মোটামুটি ১৫ দিন অন্তর নতুন কোভিডবিধি আনছে, তাতে কত শতাংশ দর্শক প্রবেশের অনুমতি শেষ পর্যন্ত পাওয়া যাবে, তা নিশ্চিত নয়। আদৌ দর্শক প্রবেশের অনুমতি থাকবে কি না, সেটিও অনিশ্চিত।

সিএবি অবশ্য আশাবাদী, দর্শকরা খেলা দেখার সুযোগ পাবেন। কারণ, ইতিমধ্যেই কোভিড সংক্রমণ কমের দিকে। সিনেমা হল, শপিং মলও নির্দিষ্ট বিধি মেনে খোলা রয়েছে। ফলে ইডেনে তিনটি টি-টোয়েন্টি ম্যাচও দর্শকরা মাঠে বসেই দেখতে পারবেন বলে মনে করা হচ্ছে। কোভিড পরিস্থিতি নতুন করে খারাপ না হলে দর্শক প্রবেশের অনুমতি হয়ত পাওয়া যাবে।

আগামী মাসেই ভারতের বিরুদ্ধে সীমিত ওভারের সিরিজ খেলতে এ দেশে আসছে ওয়েস্ট ইন্ডিজ। প্রতিটি ম্যাচই আলাদা আলাদা মাঠে হওয়ার কথা ছিল। ঠিক ছিল, এক দিনের ম্যাচগুলি হবে আমদাবাদ, জয়পুর এবং কলকাতায়। টি-টোয়েন্টি ম্যাচগুলি হবে কটক, বিশাখাপত্তনম এবং তিরুঅনন্তপুরমে। কিন্তু করোনার বাড়বাড়ন্তের জন্য ঠিক হয়, মাঠের সংখ্যা কমিয়ে দেওয়া হবে। সেই হিসেবে কলকাতায় টি-টোয়েন্টি সিরিজ এবং আমদাবাদে এক দিনের সিরিজ হবে।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)

অন্য বিষয়গুলি:

Eden Gardens BCCI CAB
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE