Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Emirates Cricket Board

Adani Group: এ বার ক্রিকেটে গৌতম আদানী, কোন দেশে খেলবে তাঁর সংস্থার দল

কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্স দল নিতে আগ্রহী আমিরশাহির প্রতিযোগিতায়। ফ্র্যাঞ্চাইজি নেবে ম্যাঞ্চেস্টার ইউনাইটেড।

এমিরেটস ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে আদানী গোষ্ঠীর প্রতিনিধিরা।

এমিরেটস ক্রিকেট বোর্ডের কর্তাদের সঙ্গে আদানী গোষ্ঠীর প্রতিনিধিরা। ছবি: টুইটার

নিজস্ব প্রতিবেদন
কলকাতা শেষ আপডেট: ০৯ মে ২০২২ ২৩:০৩
Share: Save:

এ বার ক্রিকেট মাঠে সরাসরি দেখা যাবে শিল্পপতি গৌতম আদানিকে। অর্থাৎ তাঁর আদানি গোষ্ঠীকে। ভারতে নয়, বিদেশের মাটিতে। সংযুক্ত আরব আমিরশাহিতে আগামী বছর থেকে যে টি-টোয়েন্টি লিগ শুরু হবে। সেই প্রতিযোগিতাতেই দল নামাবে আদানী গোষ্ঠী।

সংযুক্ত আরব আমিরশাহিতে আগামী বছর থেকে শুরু হবে আইপিএলের মতো প্রতিযোগিতা। কলকাতা নাইট রাইডার্স, দিল্লি ক্যাপিটালস, মুম্বই ইন্ডিয়ান্সের মতো আইপিএলের ফ্র্যাঞ্চাইজিগুলি সেই প্রতিযোগিতায় দল কিনতে দারুণ আগ্রহী। ফ্র্যাঞ্চাইজি নেবে ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব ম্যাঞ্চেস্টার ইউনাইটেডও। সেই তালিকাতেই এ বার ঢুকে গেল আদানী গোষ্ঠীর নাম। প্রতিযোগিতার আয়োজকদের সঙ্গে সফল বৈঠক হয়েছে সংস্থার প্রতিনিধিদের। এমিরেটস ক্রিকেট বোর্ডের তরফে জানানো হয়েছে, আদানী গোষ্ঠী সে দেশের টি-টোয়েন্টি প্রতিযোগিতায় ফ্র্যাঞ্চাইজি নেবে।

এমিরেটস ক্রিকেট বোর্ডের তরফে বলা হয়েছে, ‘‘আদানী স্পোর্টস লাইন যা আদানী গোষ্ঠীর একটি শাখা সংস্থা। তারা ফ্র্যাঞ্চাইজি ক্রিকেটে দল কিনতে আগ্রহী। তারা ফ্র্যাঞ্চাইজি নেওয়ার ব্যাপারে নিশ্চয়তা দিয়েছে।’’

প্রতিযোগিতায় খেলবে ছয়টি দল। তার মধ্যে পাঁচটি দল কারা হবে তা ইতিমধ্যেই প্রায় চূড়ান্ত হয়ে গিয়েছে বলে জানিয়েছে এমিরেটস ক্রিকেট বোর্ড। বাকি রয়েছে একটি জায়গা। প্রতিযোগিতার টেলিভিশন স্বত্ব নিয়েছে ভারতের একটি সম্প্রচারকারী সংস্থা।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE