Advertisement
১৬ জুন ২০২৪
T20 World Cup 2024

ইংল্যান্ডের সেরা ফুটবল দলের এক জন এলেন বিশ্বকাপ ক্রিকেটের দলে, কে যোগ দিলেন বাটলারদের দলে?

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। এ বারও ট্রফি ধরে রাখতে মরিয়া তারা। সেই লক্ষ্যে ম্যাঞ্চেস্টার সিটি থেকে ‘বিশেষ’ ব্যক্তিকে শিবিরে আনল তারা। কে তিনি?

cricket

ইংরেজ অধিনায়ক জস বাটলার। ছবি: রয়টার্স।

আনন্দবাজার অনলাইন ডেস্ক
কলকাতা শেষ আপডেট: ২৩ মে ২০২৪ ২২:৪৬
Share: Save:

গত বার টি-টোয়েন্টি বিশ্বকাপ জিতেছিল ইংল্যান্ড। এ বারও ট্রফি ধরে রাখতে মরিয়া তারা। সেই লক্ষ্যে ইংলিশ প্রিমিয়ার লিদ জয়ী ম্যাঞ্চেস্টার সিটি থেকে ‘বিশেষ’ ব্যক্তিকে শিবিরে আনল তারা। স্বল্প মেয়াদে তিনি যোগ দিচ্ছেন জস বাটলারদের দলে।

সেই ব্যক্তি হলেন ডেভিড ইয়ং। পেশায় মনোবিদ। পেপ গুয়ার্দিওলার দল ম্যান সিটির সঙ্গে যুক্ত গত কয়েক বছর ধরে। তবে অতীতে ২০১৬ থেকে ২০২০ সাল পর্যন্ত ইংল্যান্ড ক্রিকেট দলের সঙ্গে কাজ করেছেন। খেলোয়াড়দের মনোবল ফিরিয়ে আনতে এবং তাঁদের চাঙ্গা করে তুলতে জুড়ি নেই ইয়ংয়ের। বিশেষজ্ঞ হিসাবে তাঁকে ইংল্যান্ড দলে নেওয়া হয়েছে। অনুমতি নেওয়া হয়েছে সিটির।

এই সিদ্ধান্তের নেপথ্যে রয়েছে সাদা বলের দলের অধিনায়ক বাটলার। ২০১৯ বিশ্বকাপের ফাইনালে বাটলারকে প্রভূত সাহায্য করেছিলেন ইয়ং। জানা গিয়েছে, পাকিস্তানের বিরুদ্ধে প্রথম টি-টোয়েন্টি ম্যাচের আগেই লিডসে ইংল্যান্ড দলের সঙ্গে যোগ দিয়েছেন ইয়ং। তার আগে উদ্বুদ্ধ করে এসেছেন ম্যান সিটিকে। আগামী শনিবার এফএ কাপ ফাইনালে চিরশত্রু ম্যাঞ্চেস্টার ইউনাইটেডের বিরুদ্ধে খেলবে সিটি।

ইংল্যান্ডের সাদা বলের কোচ ম্যাথু মট বলেছেন, “আগেও ইয়ং আমাদের দলে কাজ করেছে। ওকে বলে দিয়েছি, দলের সেই জোশ, সেই স্বতঃস্ফূর্ততা ফিরিয়ে আনতে।”

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement

Share this article

CLOSE