Advertisement
২৭ এপ্রিল ২০২৪
Pakistan Vs England

পছন্দের উইকেটেও ব্যর্থ পাক ব্যাটাররা, মুলতান টেস্টে সুবিধাজনক জায়গায় ইংল্যান্ড

মুলতানে ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না পাক ব্যাটাররা। অধিনায়ক বাবর এবং শাকিল ছাড়া কেউ রান পেলেন না। পাকিস্তানের তিন জন ব্যাটার সাজঘরে ফিরলেন শূন্য রানে।

দ্বিতীয় টেস্টেও দলের পারফরম্যান্সে হতাশ পাক অধিনায়ক বাবর।

দ্বিতীয় টেস্টেও দলের পারফরম্যান্সে হতাশ পাক অধিনায়ক বাবর। ছবি: টুইটার।

নিজস্ব প্রতিবেদন
শেষ আপডেট: ১০ ডিসেম্বর ২০২২ ২১:১৭
Share: Save:

পাকিস্তানের বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের দ্বিতীয় দিনের শেষে সুবিধাজনক জায়গায় ইংল্যান্ড। বেন স্টোকসদের প্রথম ইনিংসে ২৮১ রানের জবাবে বাবর আজ়মদের প্রথম ইনিংস শেষ হয়েছে ২০২ রানে। দ্বিতীয় দিনের শেষে ইংল্যান্ডের দ্বিতীয় ইনিংসের রান ৫ উইকেটে ২০২।

মুলতানে পছন্দের ঘূর্ণি উইকেট পেয়েও ব্যাট হাতে সুবিধা করতে পারলেন না পাক ব্যাটাররা। ২০২ রানেই শেষ হয়ে গেল বাবরদের প্রথম ইনিংস। অধিনায়র বাবর এবং সৌদ শাকিল ছাড়া পাকিস্তানের কোনও ব্যাটারই রান পেলেন না। তিন নম্বরে নেমে বাবর করেন ৭৫ রান। ১০টি চার এবং একটি ছয় দিয়ে সাজান নিজের ইনিংসটি। চার নম্বরে নামা শাকিলের ব্যাট থেকে এল ৬৩ রানের ইনিংস। তিনিও ১০টি চার মারলেন। ৫১ রানে ২ উইকেট হারানোর পর তৃতীয় উইকেটের জুটিতে তাঁরা তুললেন ৯১ রান। শেষ দিকে ফাহিম আশরাফ করলেন ২২ রান। ব্যর্থ আবদুল্লা শফিকি (১৪), ইমাম উল হক (শূন্য), মহম্মদ রিজ়ওয়ান (১০), আঘা সলমন (৪), মহম্মদ নাওয়াজ়রা (১)। ইংল্যান্ডের সফলতম বোলার জ্যাক লিচ ৯৮ রান দিয়ে ৪ উইকেট নিলেন। ২টি করে উইকেট পেয়েছেন মার্ক উড এবং জো রুট।

৭৯ রানে এগিয়ে থাকার সুবিধা নিয়ে দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নামে সফরকারী ইংল্যান্ড। ওপেনার জ্যাক ক্রলি (৩) এবং তিন নম্বরে নামা উইল জ্যাকস (৪) রান না পেলেও ইংরেজদের ইনিংসের হাল ধরেন অপর ওপেনার বেন ডাকেট। তিনি ২২ গজের এক দিক আগলে রাখেন। তাঁর ব্যাট থেকে এল গুরুত্বপূর্ণ ৭৯ রান। ছ’টি চার দিয়ে সাজালেন নিজের ইনিংসটি। চার নম্বরে নেমে রুট (২১) বড় রানের ইনিংস খেলতে পারলেন না। যদিও পাঁচ নম্বরে নামা হ্যারি ব্রুক দ্বিতীয় দিনের শেষে ৭৪ রান করে অপরাজিত রয়েছেন। আটটি চার এবং একটি ছয় এসেছে তাঁর ব্যাট থেকে। তাঁর সঙ্গে অপরাজিত আছেন অধিনায়ক স্টোকস। তিনি করেছেন ১৬ রান। দ্বিতীয় দিনের শেষে আয়োজক পাকিস্তানের থেকে ২৮১ রানে এগিয়ে রয়েছে ইংল্যান্ড। ৫ উইকেট হাতে রয়েছে তাদের।

মুলতানের স্পিন সহায়ক উইকেটে চতুর্থ ইনিংসে ব্যাট করতে হবে বাবরদের। সেই হিসাবে কিছুটা সুবিধাজনক জায়গায় রয়েছে সফরকারীরা। ৮১ রান দিয়ে ৩ উইকেট নিয়েছেন এই টেস্টে অভিষেক হওয়া স্পিনার আবরার আহমেদ। প্রথম ইনিংসে ৭ উইকেট নিয়েছিলেন তিনি।

(সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের Google News, X (Twitter), Facebook, Youtube, Threads এবং Instagram পেজ)
সবচেয়ে আগে সব খবর, ঠিক খবর, প্রতি মুহূর্তে। ফলো করুন আমাদের মাধ্যমগুলি:
Advertisement
Advertisement

Share this article

CLOSE